খেলা-ধুলা

বর্ষসেরা ফুটবলার রোনালদো, মেসি চার নম্বরে!

1479018743একটি ফুটবল ওয়েবসাইটের সমীক্ষায় বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে উরুগুয়ে ও বার্সেলোনার তারকা লুই সুয়ারেজ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ ও ফ্রান্সের ফুটবলার আঁতোয়া গ্রিজম্যান। অবাক করার মতো ঘটনা হল, বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি পেয়েছেন চতুর্থ স্থান।

সারা বিশ্বের সাংবাদিকরা পারফরম্যান্সের বিচারে বর্ষসেরা ফুটবলার বেছে নিয়েছেন। গত ১২ মাসে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন রোনালদো।
রিয়ালকে উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানোর পাশাপাশি দেশকে ইউরো কাপ চ্যাম্পিয়ন করেছেন রোনালদো। তিনি ২০১৫-১৬ মরশুমে ৫১ গোল করেছেন। প্রথম ফুটবলার হিসেবে টানা চারটি ইউরো কাপে গোল করার রেকর্ড গড়েছেন ‘সিআরসেভেন’। ইউরো কাপের ইতিহাসে সবচেয়ে সবচেয়ে বেশি গোল করার হিসেবে ফ্রান্সের প্রাক্তন তারকা মিশেল প্লাতিনির সঙ্গে একাসনে রোনালদো। দু জনেরই গোলসংখ্যা ৯।

বর্ষসেরার পুরস্কার পাওয়ার পর রোনালদো বলেছেন, ‘ফের এই স্বীকৃতি পাওয়া সম্মানের। এটা আমার ক্লাব ও জাতীয় দলের সতীর্থদের জন্য। আমি খুব খুশি। খুব গর্ব হচ্ছে। লক্ষ্য, ব্যক্তিগত প্রচেষ্টা এবং সতীর্থদের সাহায্য ছাড়া কোনও সাফল্য অর্জন করা সম্ভব হয় না। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

মেসিও ২০১৫-১৬ মরশুমে ক্লাব ও দেশের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। আর্জেন্টিনা শতবর্ষের কোপা আমেরিকার ফাইনালে টাইব্রেকারে হেরে যায়। মেসি টাইব্রেকার মিস করেন। সেটাই সম্ভবত তাঁর বিপক্ষে গিয়েছে। এই পুরস্কার চালু হওয়ার পর এই প্রথম সেরা তিন ফুটবলারের মধ্যে নেই মেসি। গতবার তিনিই সেরা হয়েছিলেন। কিন্তু এবার তিন ধাপ নেমে গেলেন।-এবিপি

ভিডিও নিউজ : এই কোচের ভিতরে কি নেই ?দেখে আপনি অবাক হবেন..!!!! (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment