বরিশাল বিভাগীয় সংবাদ

বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮ রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে।

মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ এবং মালিক সমিতির সভাপতির ওপর হামলার ঘটনায় থানা পুলিশ মামলা না নেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে ধর্মঘট পালন করছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি।

এদিকে ভোরে নগরীর রুপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, ভোলা এবং বরিশাল জেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

কোনো রুটে যেন বাস চলাচল না করে তার তদারকি করছে মালিক সমিতির লোকজন।

হঠাৎ করে বাস ধর্মঘটে সাধারণ যাত্রীরাও পড়েছেন চরম বিপাকে। বাসের আশায় টার্মিনালে আশা বহু যাত্রী ফিরে যাওয়ার পাশাপাশি অনেকে আবার রিকশা-ভ্যানে কাছাকাছির গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে।

সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, ‘২ দিন আগে বরিশাল পটুয়াখালী সড়কের দপদপিয়া এলাকায় মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খানকে মারধোর করে থ্রি হুইলার শ্রমিকরা। এ ঘটনায় মামলা করতে গেলে তা নেয়নি বন্দর থানা পুলিশ।

সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রি হুইলার চলার কারণে এই ঘটনা ঘটার পাশাপাশি প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

তাই হামলার ঘটনায় মামলা গ্রহণ এবং মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত ৩৮ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।’

এর আগে বুধবার বিকালে মালিক সমিতি এই ধর্মঘটের ডাক দিলেও আজ সকাল পর্যন্ত জটিলতা নিরসনে প্রশাসন কিংবা কোনো পক্ষের উদ্যোগের খবর পাওয়া যায়নি।



সর্বশেষ খবর