Default

বঙ্গোপসাগরে নিখোঁজ ১২ জেলেকে উদ্ধার করল নৌবাহিনী

rবঙ্গোপসাগর থেকে ১২ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। মাছ ধরতে গিয়ে গভীর নিম্নচাপের কবলে পড়ে তারা নিখোঁজ হয়েছিলেন বলে মঙ্গলবার আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মঙ্গলবার দুপুরে নৌবাহিনীর জাহাজ ‘স্বাধীনতা’ কক্সবাজার উপকূল থেকে ৩০ থেকে ৪০ মাইল পশ্চিমে গভীর সমুদ্রে ভাসমান অবস্থায় তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা ডুবে যাওয়া ‘এফ ভি রোহান’ এর জেলে বলে জানা যায়।

তারা হলেন, মহেলখালী থানার শাপলাপুর গ্রামের আবুল কাশেম, মো. তৌহিদুল ইসলাম, কাইছার, মো. আলমগীর, মোস্তাক আহমেদ, মো. আব্দুস শুক্কুর, মো. ইয়াছিন, মো. ইলিয়াছ, মো. জসিম উদ্দিন, মো. মনির, নাজেম উদ্দিন, চকরিয়া থানার ফাসিয়াখালি গ্রামের মো. মোবারক ও চরফ্যাশন থানার মো. আলমগীর।

উদ্ধারকৃত জেলেরা জানায়, গত ৩ নভেম্বর এফভি রোহান নামক ট্রলারটি মাছ ধরার উদ্দেশে মহেশখালী থেকে গভীর যায়। ফিশিং ট্রলারটি পূর্বাভাস পেয়ে গত ৫ নভেম্বর পোতাশ্রয়ে প্রত্যাবর্তনের পূর্বেই ঝড়ের কবলে পড়ে এবং ২৮ জন জেলেসহ গভীর সমুদ্রে ডুবে যায়।

তিনদিন পানিতে ভাসমান থাকার পর মঙ্গলবার এফভি সীমান্ত-১ তাদের অসুস্থ ও ভাসমান অবস্থায় খুঁজে পায়। পরবর্তীতে সমুদ্রে টহলরত বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বানৌজা স্বাধীনতাকে উদ্ধারের জন্য বেতার যোগে আহ্বান করা হয়। বানৌজা স্বাধীনতা উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে এবং পরবর্তী চিকিৎসার জন্য পোতাশ্রয়ে নিয়ে আসে।

অসুস্থ জেলেদেরকে নৌবাহিনীর হাসপাতালে প্রেরণ করা হয়। বাকি জেলেদের উদ্ধারের জন্য বাংলাদেশ নৌবাহিনীর আরও দুটি জাহাজ বঙ্গবন্ধু ও মধুমতি কক্সবাজারের উপকূলীয় এলাকায় উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

ভিডিও:এক দেহে দুই বোন এদের যে কি কষ্ট , দেখে আপনার চোখে পানি চলে আসবে! (ভিডিও)

Add Comment

Click here to post a comment