Advertisements
বিনোদন

‘ফেসবুক পোস্টের জেরে কারও জেলে যাওয়া কাম্য নয়’- স্বরা ভাস্কর

সামান্য একটা ফেসবুক পোস্ট। তা থেকেই জ্বলল আগুন। বলা ভাল, ইন্ধন ও প্ররোচনাতেই জ্বালানো হল অশান্তির আগুন। বসিরহাটের সে ঘটনার নিন্দায় এবার সরব হলেন বলি অভিনেত্রী স্বরা ভাস্কর। পশ্চিমবঙ্গের বসিরহাটের সাম্প্রতিক দাঙ্গা পরিস্থিতি এখন গোটা দেশেরই নজরে। সৌজন্যে কিছু জাতীয় সংবাদমাধ্যম। যাদের উদ্দেশ্যে ডাক পাঠিয়েছিলেন এক কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু সামান্য একটা ফেসবুক পোস্টের উপর ইন্ধন ও প্ররোচনায় যেভাবে অশান্তির আগুন জ্বালানো হয়েছে তার নিন্দা করেছেন দেশের শুভবুদ্ধি সম্পন্ন মানুষ।

প্রাক্তন জাতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ জানিয়েছিলেন, নবি মহম্মদের মহিমা এতটাই ঠুনকো নয় যে, একটা ফেসবুক পোস্টে তা ক্ষুণ্ণ হতে পারে। এই নিয়ে অশান্তি বাধানো, হিংসার আগুন জ্বালানো কখনওই মহম্মদের শিক্ষার মধ্যে পড়ে না। কাইফের পর এবার একই ইস্যুতে সরব হলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। যে ফেসবুক থেকে ঝামেলার সূত্রপাত সেই প্ল্যাটফর্মেই তিনি জানালেন, হিংসা কখনওই সমর্থনযোগ্য হতে পার না। প্ররোচনা ধর্মীয় বিদ্বেষমূলক হোক বা না হোক, কেউ হিন্দু হোন বা মুসলিম, সামান্য ফেসবুক পোস্টের জেরে কারও জেলে যাওয়া কখনওই কাম্য নয়। নেতা হোন বা মৌলবি বা যারা এই দাঙ্গায় ইন্ধন জুগিয়েছে, তাদের ধিক্কার জানিয়েছেন অভিনেত্রী।

এর আগে কবি শ্রীজাত তাঁর সাম্প্রতিক কবিতায় জানিয়েছিলেন, ‘দাঙ্গা যাঁদের ধর্ম তাঁরা আমার বন্ধু নয়’। অনেকটা সে কথারই প্রতিধ্বনি শোনা গেল স্বরা ভাস্করের কথাতেও। দাঙ্গা পরিস্থিতি তৈরি করার তীব্র নিন্দা করে দাঙ্গাকারীদের উদ্দেশ্যে তীব্র ধিক্কারই জানালেন অভিনেত্রী।   এবং এই একই কথা যাতে বাকিরাও বলে উঠতে পারেন, সে আরজিই জানিয়েছেন স্বরা। সেই সঙ্গে তাঁর দাবি, শান্তিপ্রিয় মানুষকে বাঁচাতে মানব সুরক্ষা আনুক সরকার। বাড়তে থাকা গণপিটুনির ঘটনা নিয়ন্ত্রণেই এই ভাবনা অভিনেত্রীর।

 

Advertisements