Advertisements
অন্যরকম খবর

ফেসবুকে ছাগল মরার খবর শেয়ার করায় খুলনার সাংবাদিক গ্রেফতার

প্রতিমন্ত্রীর বিতরণ করা ছাগল মারা যাওয়ার খবর ছবিসহ ফেসবুকে শেয়ার দেয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় খুলনার এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার সাংবাদিকের নাম আবদুল লতিফ মোড়ল। খুলনার স্থানীয় দৈনিক প্রবাহ পত্রিকার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি তিনি।মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ কর্তৃক বিতরণকৃত ছাগলের মৃত্যুর ঘটনায় প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার দেন তিনি।

সোমবার সন্ধ্যায় মামলা হওয়ার পর মধ্য রাতেই ঘুম থেকে জাগিয়ে বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় খুলনার সাংবাদিক সমাজ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, সুব্রত ফৌজদার নামের এক ব্যক্তি সোমবার রাতে আবদুল লতিফের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

এজাহারে বলা হয়, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের বিতরণ করা ছাগল মারা যাওয়া সংক্রান্ত খবর ছবিসহ ফেসবুকে শেয়ার দিয়ে আপত্তিকর মন্তব্য করে তার মানহানি করেছেন সাংবাদিক আবদুল লতিফ।

স্থানীয়রা জানান, গত শনিবার প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ডুমুরিয়ায় দুস্থদের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন।

বিতরণ করা ছাগুলগুলোর মধ্যে একটি ওই দিন রাতেই ওই এলাকার এক ব্যক্তির ঘরে মারা যায়।

বিভিন্ন পত্রিকায় এটি সংবাদ আকারে প্রকাশিত হয়। এই সংবাদ ছবিসহ ফেসবুকে শেয়ার করার অভিযোগে লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন প্রতিমন্ত্রীর অনুসারী হিসেবে পরিচিত সুব্রত ফৌজদার।

Advertisements