খেলা-ধুলা

ফের স্মিথদের বাংলাদেশ সফরে আসা নিয়ে যা লিখলো অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক টেলিগ্রাফ

1481171073জমছে নাকি বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেট লড়াই। এর নানা খবর অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক দ্য ডেইলি টেলিগ্রাফে। এর আগে দীর্ঘ ৯ বছর পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও নিরাপত্তাজনিত ঝুঁকির বিষয়টি উল্লেখ করে শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

তবে অস্ট্রেলিয়ার প্রভাবশালী দৈনিক দ্য ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, সবকিছু ঠিক থাকলে আগামী বছরের আগস্টেই বাংলাদেশ সফর করবে স্টিভেন স্মিথের দল।

চলতি বছরের অক্টোবরে দুই টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু সফরের মাত্র দুই দিন আগে অস্ট্রেলিয়ান পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক অধিদপ্তর (ডিএফএটি) বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলায় ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের দলের সফর স্থগিত করে।

তবে সম্প্রতি ইংল্যান্ডের বাংলাদেশ সফরের পর নমনীয় হয়েছে অজিরাও। স্থগিত করা সিরিজটি খেলতে বাংলাদেশ সফরের বিষয়টি বেশ গুরুত্ব দিয়েই ভাবছে তারা। টেলিগ্রাফ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, বাংলাদেশ সফরের বিষয়টি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ইতিবাচকভাবে বিবেচনা করছে। যদিও এখনো এই সফরের বিষয়ে অনুমোদন দেয়া কিংবা কোনো মন্তব্য করেনি অজি ক্রিকেট কর্তৃপক্ষ।

তবে ধারণা করা হচ্ছে, আগামী আগস্ট মাসে অনুষ্ঠিত হতে পারে এই সিরিজ। নিরাপত্তার কারণে আগস্টের নিকটবর্তী কোনো সময় পাকাপাকি ঘোষণা দেবে অস্ট্রেলিয়া। আপাতত বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) নিশ্চুপ। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের দিকেই তাকিয়ে সংস্থাটি।

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশ সফরের পর ইংলিশ ক্রিকেটার এবং মিডিয়ার ইতিবাচক মন্তব্য অস্ট্রেলিয়াকে আরও বেশি উৎসাহিত করেছে। ক্রিকেটারদের দেয়া নিশ্ছিদ্র নিরাপত্তা বিশ্ব মিডিয়ায় প্রশংসিত হয়েছে।

এদিকে বাংলাদেশের সিরিজ খেলতে এসে খোদ ইংল্যান্ড টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক সোশ্যাল মিডিয়ায় সব দেশকে বাংলাদেশ সফরের আহ্বান জানিয়েছেন। সবাই বলেছেন, সফরের জন্য বাংলাদেশ নিরাপদ। অস্ট্রেলিয়াও তাই নড়চড়ে বসেছে। আর সার্বিক পরিস্থিতি যাচাইয়ে ইতোমধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান সিয়ান ক্যারল বাংলাদেশও ঘুরে গেছেন। তাই স্থগিত হওয়া এ সিরিজ নিয়ে নতুন স্বপ্ন দেখতেই পারেন ক্রিকেটপ্রেমীরা।

 

Add Comment

Click here to post a comment