খেলা-ধুলা

ফের ঢাকায় পা রেখে টাইগারদের নিয়ে যা শুনালেন সেই হোয়াটমোর

686da3be6c3a0dff155f0f69c4c4bf3f-27সাকিব-মাশরাফির বাংলাদেশ এখন বড় দল। ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের ঐতিহাসিক টেস্ট জয়ের পর সময় সংবাদে এমনটাই জানিয়েছেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। সেই সাথে ইংলিশদের বিপক্ষে মুশফিকদের পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন বিপিএলে বরিশাল বুলসের দায়িত্ব নেয়া এই অজি। আর টাইগারদের নিউজিল্যান্ড সফর চ্যালেঞ্জিং হলেও বাংলাদেশ ভালো করবে বলে মন্তব্য করেছেন তিনি।

বাংলাদেশের সাথে তার সন্ধিটা খুব পুরনো। এদেশের ক্রিকেটের সঙ্গে ডেভ হোয়াটমোরের সম্পর্কটাও হৃদয়ের। শেষবার বাংলাদেশে এসেছিলেন জিম্বাবুয়ে দলের কোচ হিসেবে। তবে এবারের আগমনটাও কোচ হয়ে। বিপিএল ফ্র্যাঞ্চাইজি বরিশাল বুলসের দায়িত্ব নিয়েছেন এই অজি।

বাংলাদেশের ক্রিকেটের উত্থানটা হোয়াটমোরের হাত ধরেই। কার্ডিফে অজি বধ, ২০০৭ বিশ্বকাপে ভারত-দক্ষিণ আফ্রিকার মত পরাশক্তিকে হারানো। বাংলাদেশের প্রথম টেস্ট জয়টাও আসে তার অধীনেই। সম্প্রতি ইংল্যান্ডকে হারিয়ে টেস্টে টাইগাররা পেয়েছে সেরা সাফল্য। হোয়াটমোরের চোখে বিশ্ব ক্রিকেটে এখন বড় দল তার প্রিয় বাংলাদেশ।

ডেভ হোয়াটমোর বলেন, ইংল্যান্ডের মত দলের বিপক্ষে বাংলাদেশের এমন বড় ব্যবধানে জয়টা সত্যিই অসাধারণ ছিল। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থানটাও এখন অনেক শক্ত। এক সেশনে ইংল্যান্ডের মত দলের ১০ উইকেট তুলে নেওয়াটাও কঠিন একটা কাজ। বাংলাদেশ যা খুব সহজেই করে দেখিয়েছে। বাংলাদেশের পারফরম্যান্স তাকে মুগ্ধ করেছে।

হোম কন্ডিশনে বাংলাদেশ অপ্রতিরোধ্য। তবে সামনের দিনগুলোতে মাশরাফি-মুশফিকদের খেলতে হবে দেশের বাইরে ভিন্ন কন্ডিশনে। আগামী মাসে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি কঠিন হলেও, হোয়াটমোরের বিশ্বাস মানসিক দৃঢতাই এগিয়ে রাখবে বাংলাদেশকে।

তিনি বলেন, কোনো দলের জন্যই নিউজিল্যান্ডের কন্ডিশন সহজ নয়। বাংলাদেশকেও সেখানে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। তবে তার বিশ্বাস সেখানে ছেলেরা ভালো করবে। তাদের মধ্যে জয়ের অভ্যাস তৈরী হয়েছে। সেই মানসিকতাই তাদের এগিয়ে রাখবে।

এবারই প্রথম বাংলাদেশের ঘরোয়া লিগের কোনো দলের দায়িত্ব নিয়েছেন ৬২ বছর বয়সী এই কোচ। গেলো আসরে অল্পের জন্য শিরোপা হাতছাড়া হয়েছিল বরিশাল বুলসের। তবে এবার শিরোপার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হোয়াটমোর।-সময় টিভি

ভিডিও নিউজ : চিরঅমর দিলদার এবং হুমায়ুন ফরিদির মজার কমেডি (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment