[widgets_on_pages id=3][widgets_on_pages id=2]
বিনোদন

ফের জেলে যেতে পারেন সঞ্জয় দত্ত

গত বছর ফেব্রুয়ারিতে পাঁচ বছর কারাদণ্ড ভোগ করে মুক্ত হয়েছিলেন সঞ্জয় দত্ত। তার অপরাধ ছিল নিজের কাছে বেআইনি অস্ত্র রাখা। সাজা শেষের আট মাস আগেই জেল থেকে ছাড়া পান বলিউড অভিনেতা। কিন্তু কেন সঞ্জয়কে দ্রুত জেল থেকে ছাড়া হল তা নিয়ে মহারাষ্ট্র সরকারের কৈফিয়ত চাইল সুপ্রিম কোর্ট।

জানা যাচ্ছে, নিজের পুরো কারাদণ্ড ভোগ করার জন্য আবার নাকি জেলে যেতে হতে পারে সঞ্জয় দত্তের। কারণ সুপ্রিম কোর্ট মানতে নারাজ, আট মাস আগে কেন তাকে মুক্তি দেওয়া হয়েছে।

এদিকে জেল কর্তৃপক্ষ জানান, ভালো ব্যবহারের কারণেই সাজা শেষ হওয়ার আট মাস আগে মুক্তি পান সঞ্জয়। কিন্তু সুপ্রিম কোর্টের প্রশ্ন, জেল কর্তৃপক্ষ কীভাবে বিচার করলেন সঞ্জয়ের ব্যবহার ‌ভালো‌ ছিল? এই সব প্রশ্নকেই সামনে রেখেছেন সুপ্রিম কোর্টের এক বিচারপতি। তারই প্রেক্ষিতে মহারাষ্ট্র সরকারের কাছ জবাব চাওয়া হয়েছে।

তবে বিজেপির মুখপাত্র জানিয়েছেন, এখানে মহারাষ্ট্র সরকার কোন জবাব দিতে বাধ্য নয়। কারা কর্তৃপক্ষ জানেন, কেন তাকে আগে মুক্তি দেয়া হয়েছে। এখানে মহারাষ্ট্র সরকারের কোন ভূমিকা ছিল না।

উল্লেখ্য, ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণে প্রায় ২৫০ জন ব্যক্তি মারা যান। বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আশ্রয় দেওয়ার মতো মারাত্মক অভিযোগ ছিল সঞ্জয়ের বিরুদ্ধে। অভিনেতার বাড়ি থেকে উদ্ধার হয়েছিল একে ফিফটিসিক্স। তারই প্রেক্ষিতে চলে মামলা। বেআইনি অস্ত্র রাখার অপরাধে ৫ বছরের জেল হয় সঞ্জয় দত্তর। সাজা চলাকালীন প্রায় ১০০ দিন জেলের বাইরে ছিলেন। তারপরেও আট মাস আগে ছাড়া পেয়েছেন। তাই এর সুস্পষ্ট জবাব চেয়েছিলেন সুপ্রিম কোর্ট।

এদিকে অভিনেতার এক ঘনিষ্ঠ সূত্র জানান, সঞ্জয় দত্ত জীবনে এতো চমক দেখেছেন, যে কারণে এই দুঃসংবাদ পেয়ে কোন ভাবান্তর হয় নি তার। তিনি একেই নিজের নিয়তি মনে করেন। এই প্রসঙ্গে সঞ্জয় দত্ত কোন মন্তব্য করতেও নারাজ। সূত্র: ডেকান ক্রনিকল