আন্তর্জাতিক

ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে আরেক মেয়র নিহত

1aমাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে কারাগারেই ফিলিপাইনের এক মেয়রকে গুলি করে হত্যা করেছে পুলিশ। পুলিশের বরাত দিয়ে বিবিসির অনলাইন ভার্সনে এ খবর জানানো হয়।

পুলিশ জানায়, নিহত রোলান্দো এসপিনোসা কেন্দ্রীয় শহর আলবুয়েরার মেয়র ছিলেন। কর্মকর্তারা তার সেলে অস্ত্র তল্লাশির সময় তাকে গুলি করে হত্যা করে।

প্রেসিডেন্ট রদ্রিগেজ দুতার্তে মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে আরো কঠোর হওয়ার ঘোষণা দেয়ার সপ্তাহখানেকের মধ্যে দ্বিতীয় কোনো মেয়র মাদকবিরোধী অভিযানে নিহত হলেন। এদিকে রোলান্দো এসপিনোসার সেলে অস্ত্র তল্লাশি ও মেয়র নিহত হওয়ার বিষয়টির তদন্তের আহ্বান করা হয়েছে।

এর আগে গত ২৮ অক্টোবর মাদকবিরোধী অভিযান চলাকালে রাজধানী ম্যানিলা থেকে ৯৫০ কিলোমিটার দক্ষিণে মাকিলালা এলাকায় মেয়র সামসুদিন দিমাউকোম ও তার তার ৯ জন দেহরক্ষী পুলিশের গুলিতে নিহত হন। নিহত সামসুদিন দক্ষিণাঞ্চলীয় শহর সৌদি অ্যাম্পাতুনার দায়িত্বে ছিলেন।

চলতি বছরের আগস্টে মাদক ব্যবসায়ীদের যে তালিকা করেন প্রেসিডেন্ট দুতার্তে সেখানে রোলান্দো এসপিনোসার নামও ছিল। এই তালিকায় দেড়শরও বেশি সরকারি কর্মকর্তা, বিচারক এবং পুলিশ কর্মকর্তা রয়েছেন। প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে এসব ব্যক্তিদের আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

দুতার্তের এই সর্বাত্মক অভিযানে এখন পর্যন্ত চার হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। তবে যুক্তরাষ্ট্র, জাতিসংঘ ও মানবাধিকার সংস্থাগুলো এ ‘নিষ্ঠুরতার’ নিন্দা জানিয়ে আসছে। সূত্র: বিবিসি ও আলজাজিরা

ভিডিওঃ মজা করে প্রেমিকার তোলা ভিডিও ইন্টারনেটে ছেড়ে দিল প্রেমিক [ভিডিওসহ]

Advertisements

Add Comment

Click here to post a comment