আন্তর্জাতিক

ফাঁস হলো নীল চোখের চা-ওয়ালার গোপন পরিচয়!

সম্প্রতি পাসপোর্টের জন্য আবেদনপত্র জমা দিয়ে গোপন পরিচয় ফাঁস হয়েছে পাকিস্তানের ইসলামাবাদের নীল চোখের চা-ওয়ালা আরশাদ খানের।

আরশাদ খান নিজেকে পাকিস্তানের নাগরিক দাবি করলেও সে দেশের জাতীয় তথ্যভান্ডার ও নিবন্ধন কর্তৃপক্ষের (এনএডিআরএ) সূত্র জানিয়েছে, আরশাদ প্রকৃতপক্ষে আফগানিস্তানের নাগরিক।

পাকিস্তানের জিও নিউজ’র এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের কান্দাহার থেকে মোসাখেল উপজাতির মানুষদের সঙ্গে সীমান্ত পার হয়ে পাকিস্তানে এসেছিল আরশাদের পরিবার।

এনএডিআরএ বলছে, আরশাদ সম্প্রতি পাসপোর্টের জন্য আবেদনপত্র জমা দিয়েছিলেন। পাসপোর্টের জন্য নথিগুলো পরীক্ষা করতে গিয়েই কর্তৃপক্ষের নজরে আসে আরশাদ জাতীয় পরিচয়পত্রের জন্য যে নথিগুলো জমা দিয়েছিলেন, সেগুলো ভুয়া।

tweets-omar-jakhilwal-13072017-1332710659.png

আর পাকিস্তানে আফগানিস্তানের রাষ্ট্রদূত ওমর জাখিলওয়াল টুইট করে নিশ্চিত করেছেন যে আরশাদ আফগানিস্তানের নাগরিক।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আরশাদ। তিনি দাবি করেছেন, আরশাদের বাবার জন্ম পাঞ্জাবের সরগোধায়। তিনি ১৯৮৪ সালে সৌদি আরবে চলে যান। ১৩ বছর সৌদি আরবে অবস্থানের পর পাকিস্তানে ফিরে আসেন তিনি।

তার পরিবার পাকিস্তানের মরদান থেকে খাইবার পাখতুনখাওয়া প্রদেশে গিয়েছিল এবং পরে ইসলামাবাদে। যদিও এই দাবির পক্ষে কোনো বৈধ নথিপত্র দেখাতে পারেননি আরশাদ।