খেলা-ধুলা

প্রোটিয়া ব্যাটসম্যানেদের আঁচড়ই কাটতে পারছে না বাংলাদেশের বোলাররা

দুর্বল ব্যাটিংয়ের পর এবার বাংলাদেশী বোলাররা বলতে গেলে আঁচড়ই কাটতে পারছে না প্রোটিয়া ব্যাটসম্যানেদের। কিউরেটরা যেখানে বলছেন ব্লুমফন্টেইনের এই পিচে চার শ’ রান করাও সম্ভব, সেখানে মাত্র ২৫৫ রানেই থেমে গেছে বাংলাদেশের ইনিংস। কিন্তু দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের এখন পর্যন্ত মাত্র একটি উইকেট ফেলতে পেরেছেন বাংলাদেশী বোলাররা। দক্ষিণ আফ্রিকান ব্যাটিং দেখে মনে হচ্ছে পিচটি পুরোপুরি বোলারদের বধ্যভূমি।

এখন পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১৫০ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ক্রিজে আছেন ম্যাথু ব্রিজকে ও জেপি ডুমিনি। এর আগে ম্যাচে বাংলাদেশের একমাত্র সফল বোলার নাসির হোসেনের হাতে কট এন্ড বোল্ড হন এইডেন মার্করাম। আউট হওয়ার আগে তিনি করেছেন ৬৮ বলে ৮২ রান। এছাড়াও ম্যাথু ব্রিজকে ৮৭ বলে ৬০ রান করে এখনো অপরাজিত আছেন। ক্রিজের অপর প্রান্ত আগলে রেখেছেন জেপি ডুমিনি।

তার সংগ্রহ এখন পর্যন্ত ২ রান।

এদিকে বাংলাদেশী বোলারদের মধ্যে মাশরাফি ৫ ওভার বল করে দিয়েছেন ২৭ রান। মোস্তাফিজ করেছেন ৬ ওভার, দিয়েছেন ৩৩ রান। রাকিব ৫ ওভার বল করে ৩০, মোহাম্মদ সাইফুদ্দিন ৩ ওভার বল করে ২০ রান দিয়েছেন। এছাড়াও রুবেল হোসেন দিয়েছেন ৫ ওভারে ২২ রান। নাসির করেছেন ৪ ওভার বল করে পেয়েছেন এক উইকেট। দিয়েছেন ২০ রান।