খেলা-ধুলা

প্রথম ইনিংসেই ভারতের বিপক্ষে জোড়া সেঞ্চুরিতে এগুচ্ছে ইংল্যান্ড

England's batsman Moeen Ali raises his bat after scoring hundred runs during the second day of the first test cricket match between India and England in Rajkot, India, Thursday, Nov. 10, 2016. (AP Photo/Rafiq Maqbool)

বাংলাদেশ সফর শেষে ভারতের মাটিতে গিয়ে প্রথম টেস্টে দারুণ সূচনা ইংল্যান্ডের। প্রথম টেস্টের প্রথম ইনিংসেই জোড়া সেঞ্চুরি পেয়েছে ইংল্যান্ড।

এর ফলে গত সাড়ে তিন বছরের টেস্ট ক্রিকেটে ভারতের মাটিতে কোনো সফরকারী দলের সেঞ্চুরির খরা কাটল। গত সাড়ে তিন বছরে কোনো সফরকারী দলের কোনো ব্যাটসম্যান ভারতের মাটিতে একটিও সেঞ্চুরি করতে পারেননি।

সর্বশেষ ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক। ১৩০ রানের ইনিংস খেলেছিলেন ক্লার্ক। এরপর ভারতের মাটিতে ১২ টেস্টে কোন সফরকারী দলের ব্যাটসম্যানই সেঞ্চুরির দেখা পাননি। অবশেষে সেই বন্ধ্যাত্ব ঘোচালেন রুট এবং তারপর মঈন আলী।

রাজকোট টেস্টের প্রথম দিনের শুরুতে ভারতীয় স্পিনারদের তোপের মুখে পড়ে ইংলিশরা। অল্প রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বেসামাল ইংলিশদের লড়াইয়ে ফেরান জো রুট এবং মঈন আলী। দুজনে মিল ১৭৯ রানের জুটি গড়েন।

চাপের মুখে ব্যাট করে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান রুট। ১২৪ রান করে রুট উমেষ যাদবের বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার পর ভাঙ্গে এই জুটি। শতরান করার পথে রুট ১১টি চার এবং ১টি ছক্কা হাঁকান। বলার অপেক্ষা রাখে না যে, এই জুটিটাই ইংলিশদের বড় বিপর্যয় থেকে বাঁচায়।

রুটের আউট হওয়ার পর সেঞ্চুরির দিকে এগুচ্ছিলেন মঈন আলী। কিন্তু তিন অংক থেকে ১ রান দূরে থাকতেই দিনের খেলা শেষ হয়। তবে আজ আর দেরি করেননি মঈন। সেঞ্চুরি করার পর ১১৭ রান করে মোহাম্মদ সামির শিকারে পরিণত হন। ইনিংসটিতে ছিল ১৩টি চারের মার।এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৪৫০ রান।

ভিডিও নিউজ : অবিশ্বাস্য! চোখের পলক ফেলতে দেবে না যে ভিডিও

 

Advertisements

Add Comment

Click here to post a comment