Advertisements
slider জাতীয়

প্রতিমন্ত্রী চুমকি পেলেন ‘স্বপ্ন মাতা’ সম্মাননা

রফিক সরকার : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিকে মা-স্বপ্ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ‘স্বপ্ন মাতা’ সম্মাননা পদক দেওয়া হয়েছে।

রোববার ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রামে-গ্রামে গরিব মায়েদের কাছে ‘মাতৃত্বকাল ভাতা’ ও ‘স্বপ্ন প্যাকেজ’ পৌঁছে দেওয়া তথা মা-শিশুদের প্রতি মমতা ও তাদের জীবনযাত্রার মানোন্নয়নে এক প্রজন্ম প্রতিভা বিনির্মাণসহ বহুমুখী অবদানের জন্য প্রতিমন্ত্রীকে এ সম্মাননা পদক দেওয়া হয়। শনিবার রাজধানীর মহিলাবিষয়ক অধিদপ্তরে ‘স্বপ্ন প্যাকেজ’ কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা কর্মশালায় মা-স্বপ্ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ডরপ এর প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এ এইচ এম নোমান প্রতিমন্ত্রীর হাতে এ ‘স্বপ্ন মাতা’ সম্মাননা পদক তুলে দেন।

এ সময় মহিলা ও শিশু মন্ত্রণালয় সচিব নাছিমা বেগম এনডিসি, অতিরিক্ত সচিব প্রশাসন মিজানুর রহমান, মহিলাবিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাহমুদা শারমীন বেনু এনডিসি, মহিলাবিষয়ক অধিদপ্তরের পরিচালক এ কে এম মিজানুর রহমান, অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনয়াজ দিলরুবা খান ও স্বপ্ন প্যাকেজ কর্মসুচির পরিচালক পারভীন সুলতানা, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মাজেদুল ইসলাম সেলিম, ১০ জেলা থেকে আগত জেলা ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা, ডরপ কর্মকর্তা-কর্মী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisements