খেলা-ধুলা

প্রতিবন্ধী ক্রিকেটারদের পাশে দাড়ালেন মুশফিক

শারীরিকভাবে ‘পরিপূর্ণ’ হয়েও ক্রিকেটের মাঠে ইনজুরির কবলে পড়তে হয়। দীর্ঘদিনের জন্য বের হয়ে যেতে হয়। কিন্তু যারা জন্মগতভাবেই প্রতিবন্ধী? তারাও তো ভালোবেসে ক্রিকেট খেলছেন। এসব ‘বীরদের’ অদম্য ইচ্ছেশক্তি দেখে বারবার অবাক হতে হয়। তবে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম শুধু অবাকই হন না, অনুপ্রাণিতও হন।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হয়ে গেল ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ক্রিকেট প্রীতিম্যাচ। যেখানে মুখোমুখি লড়েছেন হুইল চেয়ার ক্রিকেট দল ও শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল।

সেখানে একটি মহৎ কাজ করলেন মুশফিক। সেই ম্যাচের উদ্বোধন করেন মুশফিক। ম্যাচ শেষে আনন্দিত ও আপ্লুত মুশফিক জানান, তিনি সবসময় এমন উদ্যগের পাশে আছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও শুভকামনা জানিয়েছেন তিনি। নিজের ভেরিফাইড পেজে লিখেছেন,‘ব্রাহ্মণবাড়িয়ায় ‘‘স্পেশাল’’ ক্রিকেট দলকে নিয়ে ম্যাচ আয়োজন করার জন্য ড্রিম ফর ডিজেবল ফাউন্ডেশনকে ধন্যবাদ। খুব ভালো লেগেছে উপস্থিত থাকতে পেরে। তাদের হাসিমুখ দেখে আনন্দ পেয়েছি। তাদেরকে খুশি দেখতে পেরে আমারও ভালো লাগে, আমি অনুপ্রাণিত হই।‘

প্রীতিম্যাচে অংশ নেওয়া ব্রাহ্মণবাড়িয়া ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ক্রিকেট একাদশ নির্ধারিত তিন ওভারে ৪১ রান সংগ্রহ করে। জবাবে গাজীপুর গ্লাডিয়েটর্স ক্রিকেট ক্লাব পাঁচ উইকেটে মাত্র ১৩ রান করতে সক্ষম হয়। ২৮ রানে জয় পায় ব্রাহ্মণবাড়িয়া ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ক্রিকেট একাদশ।

Advertisements