অন্যরকম খবর আন্তর্জাতিক

প্রতিদিন বিমানে চড়ে কয়েকশ মাইল পাড়ি দিয়ে অফিস করেন তিনি

সপ্তাহের পাঁচদিন অফিস করেন। প্রতিদিন ঘুম থেকে ওঠেন ৫টা ৩০ মিনিটে। ১৫ মিনিট গাড়ি চালিয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে নিজের বাড়ি থেকে বব হোপ বারব্যাংক বিমানবন্দরে যান। সেখান থেকে বিমানে চড়ে ৯০ মিনিটে যান অকল্যান্ডে। এই সময়ে তিনি পাড়ি দেন ৫৮৬ কিলোমিটার।

প্রতিদিন এভাবেই বিমানে চড়ে অফিস করেন কার্ট ভন বাদিনস্কি। পেশায় মেক্যানিক্যাল ইঞ্জিনিয়ার। এছাড়া সান ফ্রান্সিসকো ভিত্তিক প্রযুক্তি কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা। কর্মস্থলে যেতে প্রতিদিন ছয় ঘণ্টা পাড়ি দিতে হয় তাকে।

বিমানে থাকা অবস্থায় প্রয়োজনীয় কাজকর্মও সেরে নেন তিনি। প্রতিদিনের সব খবরাখবরেও চোখ বুলিয়ে নেন ওই সময়ের মধ্যেই। যখন বুঝতে পারেন তার বিমান অকল্যান্ডে এসে পৌঁছেছে। তিনি তৈরি হয়ে যান পরবর্তী ধাপের জন্য। অকল্যান্ড বিমানবন্দর থেকে সান ফ্রান্সিসকো পৌঁছার জন্য আরেকবার গাড়িতে চড়েন তিনি।

এতদূরের পথ পাড়ি দিয়ে নিয়মিত অফিস করেন তিনি। এতে তার কখনোই দেরি হয় না। মাসের পর মাস এভাবেই চলছে তার কর্মজীবন। তার এ যাত্রায় কোনো নিরাপত্তারক্ষীও থাকে না।

সকাল ৮টা ৩০ মিনিটে অফিসে ঢুকে বিকাল ৫টা পর্যন্ত কাজে ব্যস্ত থাকেন তিনি। একইপথে রাত ৯টায় বাড়িতে পৌঁছান। এতে করে সারাদিনে তাকে পুরো ৭৭০ মাইল পাড়ি দিতে হয়।

ভন বাদিনস্কি বলেন, ছয় ঘণ্টার যাত্রাপথ আমি যথাযথভাবে নিজের মতো করে সাজিয়ে নেয়ার চেষ্টা করেছি। প্রত্যেকটা নতুন দিন শুরুর অপেক্ষায় থাকি। এত পথ পাড়ি দেয়া নিয়ে আমি মোটেও ক্লান্ত নই।