খেলা-ধুলা

প্যারিস মাস্টার্সের শিরোপা নাম্বার ওয়ান মারের

murray1478497240প্যারিস মাস্টার্সের ফাইনালে শিরোপা জিতেছেন অ্যান্ডি মারে। ফাইনালে আমেরিকান টেনিস তারকা জন ইসনারকে ৬-৩, ৬-৭ (৪-৭), ৬-৪ সেটে হারিয়ে শিরোপা নিজের করে নিয়েছেন ব্রিটিশ তারকা মারে।

২০১৬ সালটা দারুণ কাটছে মারের। প্যারিস মাস্টার্সের শিরোপা জেতায় এবার ছয়টি এটিপি শিরোপা ঘরে তুললেন তিনি। ফাইনালে খেলতে নামার আগেই ক্যারিয়ারে প্রথমবারের মতো পুরুষ এককে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নেন মারে। এর আগে সেমিফাইনালের ম্যাচে মিলোস রাওনিকের ইনজুরিতে ওয়াকওভার পেয়েছিলেন তিনি।

ফাইনালে প্রথম সেটে ৬-৩ এ জিতে নিজের আধিপত্য দেখান মারে। তবে দ্বিতীয় সেটে দারুণ লড়াই করেও শেষ পর্যন্ত হেরে যান ৬-৭ ব্যবধানে। কিন্তু তৃতীয় সেটে ৬-৪ ব্যবধানে তিনবারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা।

প্যারিসে মারের ফাইনাল নিশ্চিত হওয়ায় প্রায় দুই বছর পর শীর্ষে থেকে দুইয়ে নেমে গেলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। আর শিরোপা নিশ্চিত করায় জোকোভিচ থেকে এখন ৪০৫ পয়েন্টে এগিয়ে আছেন মারে।

সোমবার (আজ) আনুষ্ঠানিকভাবে মারেকে পুরুষ এককের শীর্ষ খেলোয়াড় হিসেবে ঘোষণা করা হবে ।১৯৭৩ সালে র‌্যাঙ্কিং সিস্টেম চালু হওয়ার পর ২৬তম খেলোয়াড় হিসেবে শীর্ষে উঠলেন মারে। ব্রিটিশ কোনো খেলোয়াড় হিসেবে তিনিই প্রথম এক নম্বরে উঠলেন।

ভিডিও নিউজ : জীবনে কখনো হাতির মিলন দেখছেন বলে মনে হয়না !! তাই এখনই দেখুন (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment