Default

পুলিশের সঙ্গে সংঘর্ষে কুমিল্লায় জলদস্যু নিহত

eকুমিল্লার হোমনায় জলদস্যু ও পুলিশের মাঝে ব্যপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১ জলদস্যু নিহত ও ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যায় জেলার হোমনা উপজেলার মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে।

এ সময় পিস্তল, বোমা ও অন্যান্য সামগ্রীসহ ২ জলদস্যুকে গ্রেফতার করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৯ রাউন্ড গুলি করেছে বলে জানা গেছে।

নিহত জলদস্যুর নাম ডালিম (২৮)। তিনি নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের খালিয়ারচর গ্রামের তাজিমুদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, শনিবার বিকালে জেলার হোমনা উপজেলার শ্রীমদ্দি এলাকা সংলগ্ন মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতি নেয় একদল জলদস্যু। খবর পেয়ে থানার ওসি রসুল নিজামীর নেতৃত্বে নদীতে অভিযান দুই জলদস্যুকে গ্রেফতার করে।

তাদের ছিনিয়ে নিতে পুলিশের ওপর হামলা চালালে কনস্টেবল মো. জামাল মোল্লাসহ ৫ পুলিশ সদস্য আহত হন। পুলিশ পাল্টা গুলি চালালে ডালিম (২৮) নামের এক জলদস্যু আহত হয়। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সে মারা যায়।

এ সময় মেঘনা উপজেলার চন্দনপুর গ্রামের আনিছুর রহমানের ছেলে মো. রবিউল (২৮) এবং একই এলাকার বাদশা মিয়ার ছেলে মো. জুয়েলকে (২৮) আটক করা হয়।

তাদের কাছ থেকে ৩টি এলজি, একটি চাইনিজ পিস্তল, তিন রাউন্ড গুলি, ১৪টি কার্তুজ, সাতটি হাত বোমা, তিনটি রাম দা, একটি বড় ছোরা, তিনটি স্পিড বোট, ৪টি হেলমেট এবং ২০টি লাইফ জ্যাকেট উদ্ধার করা হয়।

হোমনা থানার ওসি রসুল নিজামী জানান, আহত পুলিশ সদস্যদেরকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঢামেকে নিহত জলদস্যু আমাদের ঘটনায় মারা গেছে কিনা আমরা নিশ্চিত নই।

Add Comment

Click here to post a comment