গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

পুলিশকে ঘুষ দেয়ায় মেডিকেল কর্মকর্তা আটক

gazipurনিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরে ভবনের নকশা অনুমোদনে ছাড়পত্রের জন্য ট্রাফিক পুলিশকে ঘুষ দেয়ার সময় এক মেডিকেল কর্মকর্তাকে আটক করা হয়েছে। আটক মিসবাহুল হক মিন্টু (৩৬) সাহাব উদ্দিন মেডিকেল কলেজের জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা।

গাজীপুর ট্রাফিকের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সাখাওয়াত হোসেন জানান, মহানগরীর ভোগড়া এলাকায় মহাসড়কের পাশে সাহাব উদ্দিন মেডিকেল কলেজের সম্প্রসারিত ভবন ও কমার্শিয়াল কমপ্লেক্স করার উদ্যোগ নেয় কলেজ কর্তৃপক্ষ।

এজন্য ভবনের সামনে পর্যাপ্ত পার্কিং স্পেস রাখা ও বাধাহীন চলাফেরার জন্য প্রয়োজনীয় জায়গা রাখা বাধ্যতামূলক। নকশা অনুমোদনের জন্য ওই কর্তৃপক্ষ গত এক বছর আগে গাজীপুর ট্রাফিকের কাছে ছাড়পত্রের আবেদন করে। নকশায় নানা অসঙ্গতি থাকায় আবেদনটি ফিরিয়ে দেয়া হয়। তারা জায়গা ও নকশা পরিবর্তন করে পর পর তিনবার অনুমোদনের আবেদন করেন। কিন্তু তার মধ্যে অসঙ্গতি থেকেই যায়।

সপ্তাহখানেক আগে ওই প্রশাসনিক কর্মকর্তা নকশাসহ প্রতিষ্ঠানের নিজস্ব একটি খামে ১০ হাজার টাকা তার (এএসপি) কার্যালয়ের অফিস সহকারীর কাছে রেখে আসেন। পরে ওই প্রশাসনিক কর্মকর্তাকে খবর পাঠালে বুধবার সকাল ১০টার দিকে তিনি ট্রাফিকের জেলা কার্যালয়ে আসেন। সেখান থেকে তাকে আটক করে জয়দবেপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে সাহাব উদ্দিন মেডিকেল কলেজের চেয়ারম্যান সাহাব উদ্দিন জানান, নকশা অনুমোদনের জন্য বেশ কয়েকবার ট্রাফিকের কার্যালয়ে আবেদন পাঠানো হয়েছে। নকশায় যতবার সমস্যা ছিল। ততবারই সংশোধন করে পাঠানো হয়েছে। কিন্তু ঘুষের বিষয়টি তার জানা নেই।

জয়দেবপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ উদ্দিন জানান, এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।

Add Comment

Click here to post a comment