অপরাধ/দুর্নীতি

পীরগাছায় কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি

indexরংপুরের পীরগাছায় আবুল কাশেম নামে এক কৃষককে হত্যা মামলায় একজনের ফাঁসি এবং পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন হাসেন আলী। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামিরা হলেন  হানিফ মিয়া, রাজু , সালাম , শহিদুল এবং রেহেনা।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ২৩ জুলাই পূর্ব শত্রুতার জের ধরে রংপুরের পীরগাছা উপজেলার ছোট জিলিয়া গ্রামে গাদু ফকিরের ছেলে আবুল কাশেমকে কুপিয়ে হত্যা করে একই গ্রামের হাসেন আলীর নেতৃত্বে তার সহযোগীরা। ওই ঘটনায় নিহতের ভাই শামসুল আলম বাদী হয়ে পীরগাছা থানায় ১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামী হাসেন আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড এবং অপর পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। অপর চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেওয়া হয়। এরা হলেন ময়নুল ইসলাম, রবিউল ইসলাম, আব্দুস সামাদ এবং মতিন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাড. ফারুখ মোহাম্মদ রেয়াজুল করিম। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল হক প্রমাণিক।

আরও পড়ুনঃ জনসমক্ষে স্ত্রীকে নগ্ন হাঁটিয়ে শাস্তি! (ভিডিও)

Add Comment

Click here to post a comment