খেলা-ধুলা

পাক-ভারত দ্বন্দ্বে কেকেআর ছাড়লেন পাকিস্তানের আকরাম!

hইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের আগামী আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সঙ্গে থাকছেন না পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরাম।

কেকেআরের বোলিং কোচ এবং মেন্টর হিসেবে এতোদিন কাজ করেছেন সাবেক এ বিশ্বসেরা পেসার। ২০১২ এবং ২০১৪ সালে কেকেআরের শিরোপ জয়ের পেছনে ওয়াসিম আকরামের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

আগামী আসরে কেকেআরের সঙ্গে না থাকার পেছনে ওয়াসিম আকরাম ব্যক্তিগত অজুহাত দেখিয়েছেন। অন্যদিকে কেকেআর জানিয়েছে, তাদের সঙ্গে আকরামের চুক্তির মেয়াদ শেষ।

তবে এর পেছনে অন্য কারণ দেখছেন ক্রিকেট বোদ্ধারা। তাদের মতে, ভারত ও পাকিস্তানের চলমান বিরোধের কারণেই কেকেআরের সঙ্গে থাকছেন না ওয়াসিম আকরাম।

সাম্প্রতিক দ্বন্দ্বের কারণে ঝুলে গেছে পাক-ভারত সিরিজ। কিছুদিন আগে নারীদের এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে খেলেনি ভারতের নারীরা। এজন্য ভারতকে জরিমানাও করেছে আইসিসি।

আর চুক্তি অনুযায়ী পাকিস্তানের ছেলেদের সঙ্গে ভারতের সিরিজ আয়োজনের কথা রয়েছে। তবে দেশটির ক্রিকেট বোর্ড কেন্দ্রীয় সরকারের অনুমতির অজুহাতে তা আয়োজন করছে না।

এনিয়ে পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী দুইদিন আগে ভারতকে সব ধরনের খেলা থেকে বয়কটের হুমকিও দিয়েছেন। ওয়াসিম আকরাম পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সঙ্গে জড়িত। তাই এ অবস্থায় ভারতের ক্রিকেট টুর্নামেন্টে দায়িত্ব পালন করা ওয়াসিমের পক্ষে সম্ভব নয়।

কেকেআরকে বিদায় জানিয়ে আকরাম বলেছেন, কেকেআরের মতো একটা দুর্দান্ত দলের সঙ্গে এতোবছর ধরে যুক্ত রয়েছি। কিন্তু পেশাগত কিছু কারণে সামনের বছর কলকাতার সঙ্গে থাকতে পারব না। কেকেআরের ড্রেসিংরুমটা দারুণভাবে মিস করব। তবে আমি না থাকলেও কলকাতা সাফল্য পাবে।

নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, আমরা ওয়াসিম ভাইকে খুব মিস করব। আমাদের সঙ্গে বেশ কয়েক বছর ধরেই জড়িয়ে রয়েছেন উনি। ২০১২ ও ২০১৪ সালের আইপিএল শিরোপা জয়ের পেছনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজের জন্য সামনের বছর তিনি আমাদের সঙ্গে থাকছেন না। তবে তাকে শুভেচ্ছা রইল।

ভিডিও:ক্রিকেট মাঠের সেরা ৫ টি রোমান্টিক, ও উত্তেজনাপূর্ণ মুহূর্ত (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment