আন্তর্জাতিক

পাক বাহিনীর গুলিতে ভারতীয় ২ সেনা নিহত

1aভারতের জম্মু-কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে দুই ভারতীয় সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও পাঁচ জন। এর মধ্যে দুই সেনা জওয়ান, একজন বিএসএফ জওয়ান ও দুই জন সাধারণ মানুষ রয়েছেন।

রোববার পুঞ্চ জেলার কৃষ্ণ ঘাটি ও পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানি সেনারা গুলি চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, কোনও রকম প্ররোচনা ছাড়াই কৃষ্ণ ঘাটি এলাকায় নির্বিচারে গোলা ছোড়ে পাকিস্তানি সেনারা। জঙ্গিদের অনুপ্রবেশের সুযোগ করে দিতে পাকিস্তানি সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর গুলি ছুঁড়তে থাকে। যদিও অনুপ্রবেশের সেই চেষ্টা সেনাবাহিনী ব্যর্থ করে দিয়েছে বলেও জানান তিনি। এসময় পাক সেনার গোলার আঘাতে এক ভারতীয় জওয়ান নিহত হয়।

অন্যদিকে পুঞ্চ সেক্টরেও কমপক্ষে চারটি স্থানে গ্রামবাসীদের লক্ষ্য করে পাক সেনারা এলোপাতাড়ি গুলি ও শেল ছুঁড়তে থাকে। গুলিতে এক সেনা জওয়ান নিহত হয় এবং পাঁচ জন আহত হয়। ভারতীয় সেনার তরফেও পাকিস্তানি বাহিনীকে পাল্টা জবাব দেওয়া হয়েছে। ভারতীয় সেনার গোলার আঘাতে পাকিস্তানি বাহিনীর বেশ কয়েকটি চৌকি ধ্বংস হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরির সেনাছাউনিতে জঙ্গি হামলায় ১৮ জন ভারতীয় সেনাসদস্য নিহত হয়। জবাবে ২৯ সেপ্টেম্বর পাক শাসিত কাশ্মীরের জঙ্গি আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালায় ভারতীয় সেনাবাহিনী। এরপর থেকেই আন্তর্জাতিক সীমান্তে দুই দেশের মধ্যে প্রায়ই গোলাগুলির ঘটনা ঘটছে।

ভিডিওঃ নোয়াখালীতে রাস্তার মধ্যে এক মেয়েকে ভয়ংকরভাবে থাপড়ালো বখাটে ছেলে! (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment