খেলা-ধুলা

পাক ক্রিকেটাররা ভূমিকম্পের ভয়ে রাত কাটালেন হোটেলের লবিতে!

vdটেস্ট সিরিজ খেলতে এই মুহূর্তে নিউজিল্যান্ডে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। রবিবার ক্রাইস্টচার্চের ভূমিকম্পের প্রভাব পড়েছে তাঁদের উপরও। সোমবারই ক্রাইস্টচার্চে পৌঁছেছে দল। সেখানেই ১৭ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। কিন্তু চিন্তায় টিম ম্যানেজমেন্ট। রবিবার ভূমিকম্পের তীব্রতা ছিল ৭.৫। সোমবারও তাঁর রেশ টের পেয়েছে ক্রাইস্টচার্চ। আফটার শক আগামি এক সপ্তাহ চলবে বলেই জানা গেছে। সেই মতই ব্যবস্থা নিচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন। পাকিস্তান দলকে অভয় দেয়া হয়েছে।

রবিবার ভূমিকম্পের সময় নেলসনে ছিল পাকিস্তান ক্রিকেট দল। তার পর আর নিজেদের সাত তলার ঘরে ফিরতে পারেনি সারারাত। ভয়ে সারারাত কেটেছে হোটেলের লবিতেই। সোমবার পাকিস্তান দলের সঙ্গে নিউজিল্যান্ড দলেরও ক্রাইস্টাচার্চ পৌঁছে যাওয়ার কথা। সোমবার দুপুরেও আফটার শকের তীব্রতা ছিল ৬.৩। যদিও পাকিস্তান দলকে আশ্বস্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজার ওয়াসিম বারি বলেন, ‘ওরা আমাদের নিশ্চিত করেছে আমাদের কোনো সমস্যা হবে না। টিম হোটেল এবং মাঠে আমরা সুরক্ষিত। গতকাল ক্রিকেটাররা না ঘুমিয়ে কাটিয়েছে। ভূমিকম্পের সময় সবাইকে বাইরে নিয়ে আসা হয়েছিল। কিন্তু ভয়ে আর কেউ ঘরে ফেরেনি। রিসেপশনেই কাটিয়েছে পুরো দল। আমাদের জন্য এই অভিজ্ঞতাটা নতুন। কারণ পাকিস্তানে বিশেষ ভূমিকম্প হয় না।’ বারি সেই সময়ের কথা বলতে গিয়ে বলেন, ‘আমরা সবে ভারত-ইংল্যান্ড ম্যাচ দেখা শেষ করেছিলাম। জানালা, দরজাগুলো কাঁপছিল। সবাই খুব ভয় পেয়ে গিয়েছিল। দেশে সকলের পরিবারও সঙ্কিত।’

পাকিস্তানের নারী ক্রিকেট দল সেই সময় ক্রাইস্টচার্চেই ছিল। ওঁরা অনেকবেশি টের পেয়েছে। কিন্তু সকলেই ভাল রয়েছেন। আতঙ্ক এখনও কাটেনি। যদিও সব খেলার নির্ধারিত দিন এখনও অপরিবর্তিতই রয়েছে। আপাতত পরিবর্তনের কোনও সম্ভাবনাও নেই। আতঙ্ক কাটিয়ে নিজেদের সেরাটা দিতে মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান ক্রিকেট দল।

ভিডিও: সুবহানআল্লাহ` ১৭৩৭ সনের কোরআন মোড়া দিলে কাবা শরীফ দেখা যায়!! দেখুন (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment