Advertisements
খেলা-ধুলা

পাকিস্তান মাতাবে রোনালদিনহোরা, দেয়া হচ্ছে কড়া নিরাপত্তা

সাবেক ব্রাজিল সুপারস্টার রোনালদিনহো সম্ভবত ক্রিকেটের খবর রাখেন না। রাখলে নিশ্চয়ই জানতে পারতেন যে, ২০০৯ সালের পর থেকে কোনো দল পাকিস্তান সফরে যায় না। যার পেছনে একমাত্র কারণ হলো নিরাপত্তা।

পাকিস্তান নামক দেশটি যে জঙ্গিদের দ্বারা পুরোপুরি আক্রান্ত! এই জঙ্গি আক্রান্ত দেশে এবার প্রদর্শনী ম্যাচ খেলতে গেলেন রোনালদিনহো, রায়ান গিগস, রবার্তো কার্লোসরা। এই ম্যাচ খেলার জন্য তারা প্রত্যেকেই পাচ্ছেন মোটা অংকের অর্থ।

ম্যাচটি খেলার জন্য বিদেশি তারকাদের ৪ থেকে ৬ লাখ ডলার দেওয়া হবে বলে জানা গেছে। ক্রিকেটপাগল জাতিকে ফুটবলে উৎসাহিত করতে দুটি বেসরকারি সংস্থার উদ্যোগে এই বিদেশি ফুটবল তারকারা ফুটবল খেলতে গেছেন। রবিবার সকালে পাকিস্তানি সেনার বিশেষ চার্টাড বিমানে তারা করাচিতে পা রাখেন। প্রথমে করাচি, তারপর লাহোরে প্রদর্শনী ম্যাচ খেলবেন তারা।

ম্যাচ দুটি উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্টেডিয়াম, বিমানবন্দর এমনকি পথেঘাটেও সশস্ত্র সেনা মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রাখা হয়েছে হেলিকপ্টার।

দর্শকরা যাতে ফুটবল মাঠে নির্বিঘ্নে উপস্থিত হতে পারেন, সে জন্য শহর দুটিতে গোয়েন্দা নজরদারিও জোরদার করা হয়েছে। মোটামুটি যুদ্ধকালীন পরিস্থিতির আবহেই প্রদর্শনী ম্যাচ খেলতে নামবেন রোনালদিনহোরা।

Advertisements