Advertisements
খেলা-ধুলা

পাকিস্তান মাতাতে হাজির রোনালদিনহো, গিগস, আনেলকা

নতুন দিগন্তের সূচনা হতে যাচ্ছে কি না তা সময় বলে দিবে, তবে পাকিস্তানের জন্য অকল্পনীয় কাজ করতে যাচ্ছেন বিশ্ব ফুটবলের প্রাক্তন তারকারা।

যেখানে নিরাপত্তার কারণে বড় বড় দলগুলো সফর করতে মুখ ফিরিয়ে নিচ্ছে সেখানে গিয়েছেন এক সময়ের মাঠ কাঁপানো ফুটবলাররা। ব্রাজিলের রোনালদিনহোর নেতৃত্বে পাকিস্তানে গিয়েছেন আরও সাত ফুটবল তারকা। দুটি প্রদর্শনী ম্যাচ খেলতেই পাকিস্তানে গিয়েছেন তারা। শনিবার ভোরে প্রাইভেট জেটে ইসলামাবাদ পৌঁছান তারা।

রোনালদিনহোর সঙ্গে থাকা খেলোয়াড়রা হলেন, রবার্তো কার্লোস, রায়ান গিগস, নিকোলাস আনেলকা, রবার্তো পিরেস, লুইস বোয়া মর্তে, ডেভিড জেমস, জর্জ বোয়েটাং।

খেলোয়াড় এবং পুরো ইভেন্টের জন্য নিরাপত্তার দায়িত্ব পেয়েছেন পাকিস্তান আর্মি। তাদের দেওয়া নিরাপত্তা পরিকল্পনায় আস্থা রেখেছেন রোনালদিনহোরা।প্রদর্শনী ম্যাচ দুটি হবে লাহোর ও করাচিতে।

পাকিস্তানের তরুণ ফুটবলারদের উৎসাহিত করতেই এই ম্যাচ খেলতে যাচ্ছেন রোনালদিনহোরা। ‘রোনালদিনহো এন্ড ফ্রেন্ডস’-র এর প্রতিপক্ষ পাকিস্তানের বাছাই করা একটি দল। যেখানে রয়েছেন পাকিস্তানের স্ট্রিট ফুটবলের তারকা ফুটবলার মোহাম্মদ রাজ্জিক। ম্যাচের আয়োজক লেইজার লিগের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশাক শাহ বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে পাকিস্তানে ফুটবলকে প্রোমোট করা। পাশাপাশি এই ম্যাচের মাধ্যমে আমরা বিশ্বকে পাকিস্তান সম্পর্কে ভালো একটি ধারণা দিতে চাই।’

দুবাই থেকে পাকিস্তানের বিমান ধরার আগে রোনালদিনহো বলেন,‘শুধু আমি না প্রত্যেকেই পাকিস্তানে যেতে পারায় খুশি। আশা করছি ভালো কিছু উপভোগ করতে পারব।’

Advertisements