আন্তর্জাতিক

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষ, নিহত ১৭

pakistan1478148996পাকিস্তানে করাচির কাছে দুই ট্রেনের সংঘর্ষে ১৭ জনের মৃত্যু হয়েছে।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন, বৃহস্পতিবার করাচির লানধি রেলওয়ে স্টেশনের কাছে দুটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ হয়। এতে ১৭ জন মারা গেছে এবং আহত হয়েছে ২৫ জনের বেশি।

ডন অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

রেলওয়ে পুলিশের সুপারিনটেনডেন্ট নাসির নাজির জানিয়েছেন, জুমা গোথ ও লানধি স্টেশনের মধ্যে দাঁড়িয়ে থাকা ফারিদ এক্সপ্রেস ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় জাকারিয়া এক্সপ্রেস। এ সময় দুটি ট্রেনের কমপক্ষে দুটি বগি উল্টে যায়।

টিভি ফুটেজে দেখা গেছে, ট্রেন দুটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেনের বিধ্বস্ত বগিতে অনেক যাত্রী আটকা পড়ে আছে বলে ডন অনলাইনের আপডেট নিউজে জানানো হয়েছে।

ঘটনাস্থলে উদ্ধারকর্মীদের কাজ করতে দেখা গেছে। বিধ্বস্ত বগিগুলো থেকে যাত্রীদের উদ্ধার করা হচ্ছে। বেশ কয়েকজনকে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়েছে।

নাসির নাজির জানিয়েছেন, সংঘর্ষের কারণ এখনো জানা যায়নি। তবে তার কাছে এখন এর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ উদ্ধারকাজ।

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা অহরহ হয়ে থাকে। হাজার হাজার কিলোমিটার ট্রেন লাইন রয়েছে, যা সেই ব্রিটিশ আমলের। দুর্ঘটনার পরিমাণ বেড়ে গেলেও তা রোধে কার্যকরী কোনো উদ্যোগ নেই কর্তৃপক্ষের।

সেপ্টেম্বর মাসে মুলতানে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষে চারজনের মৃত্যু হয়। গত বছর নভেম্বর মাসে বেলুচিস্তানে ব্রেইক ফেল করে একটি ট্রেন পাহাড়ের ঢালে পড়ে গেলে ১৯ জন মারা যায়। ২০১৫ সালের জুলাই মাসে একটি ছোট রেলব্রিজ ভেঙে বিশেষ সামরিক ট্রেন পড়ে গেলে মারা যায় ১৭ জন। এ ছাড়া ছোট ছোট দুর্ঘটনা লেগেই আছে।

ভিডিও নিউজ :   ৪ বছরের বাচ্চার ডান্স দেইখা পুরাই মাথা নস্ট, ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর