রেসিপি

পরোটার সঙ্গে কলিজা ভুনা

11রেসিপি: সকালের নাশতায় পরোটার সঙ্গে খেতে পারেন গরম গরম কলিজা ভুনা। বাসায় বসে খুব সহজে তৈরি করতে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন সুস্বাদু এই খাবার।

উপকরণ : গরু অথবা খাসির কলিজা ৫০০ গ্রাম, পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ, আদা-রসুন বাটা দুই চা চামচ, শুকনো মরিচ তিনটি, হলুদের গুঁড়া আধা চা চামচ, মরিচের গুঁড়া এক চা চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ, গরম মসলার গুঁড়া আধা চা চামচ, তেল পরিমাণমতো ও লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি: প্রথমে কলিজা ভালো করে ধুয়ে পরিষ্কার করে ১০ মিনিট পানিতে সেদ্ধ করুন। এবার সেদ্ধ করা কলিজা একটি বাটিতে নিয়ে এর মধ্যে আদা-রসুন বাটা, শুকনো মরিচ, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরা গুঁড়া, সামান্য তেল ও লবণ দিয়ে ভালো করে মিশিয়ে মেরিনেটের জন্য ৩০ মিনিট রেখে দিন। এবার একটি প্যানে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে থাকুন। পেঁয়াজ বাদামি হয়ে গেলে এর মধ্যে মেরিনেট করা কলিজা দিয়ে কষাতে থাকুন। কষানো হয়ে গেলে অল্প পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিন। পানি শুকিয়ে গেলে গরম মসলার গুঁড়া দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করুন কলিজা ভুনা।

ভিডিওঃ ভারতীয় মডেল ইপসিতা পাতির বিকিনি ভিডিও নিয়ে অনলাইনে তোলপাড়

Add Comment

Click here to post a comment