গাজীপুর জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ

পরিবারের মধ্যেও নারীরা নিগৃহিত হয়-প্রতিমন্ত্রী, মেহের আফরোজ চুমকি

picture-chumki-1-09-12-16রফিক সরকার, কালীগঞ্জ (গাজীপুর) থেকে:  মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, নারী ও শিশুরা স্বাস্থ্যের প্রতি যতই মনোযোগী হউক না কেন, তারা অনেক সময় অর্থের অভাবে নিজ স্বাস্থ্য সমস্যার কথা বলতে ভয় পান। কেননা নারীরা পরিবারের মধ্যেও নিগৃহিত হয়। তিনি শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও  পরিবার কল্যাণ মন্ত্রণালয় অধীনস্থ ন্যাশনাল আই কেয়ার আয়োজিত গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, অসুস্থ্যতার সময় পুরুষদের বেলায় যেভাবে খরচ করা হয়, একজন নারীর বেলায় সেভাবে খরচ করা হয় না।  অথচ পরিবারের সুখ-শান্তি বজায় রাখার জন্য একজন নারীর অবশ্যই প্রয়োজন।

ন্যাশনাল আই কেয়ারের লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা: গোলাম মোস্তফার সভাপতিত্বে ও প্রোগ্রাম ম্যানেজার ডা: সাইফুল আহমেদ পিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ওই কার্যক্রমের প্রধান পৃষ্ঠপোষক ও উদ্যোক্তা এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম, গাজীপুর জেলা প্রশাসক এস.এম আলম, সিভিল সার্জন ডা: মো. হায়দার আলী, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রণতি বিশ্বাস, স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মো. ছাদেকুর রহমান আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, সদস্য মাজেদুল ইসলাম সেলিমসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, উপজেলার বালীগাঁও উচ্চ বিদ্যালয়, নোয়াপাড়া ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় ও রায়েরদিয়া উচ্চ বিদ্যালয় এই তিনটি ক্যাম্পে রোগী বাছাই শেষে কালীগঞ্জ উপজেলা কমপ্লেক্সে শুক্রবার ও শনিবার দু’দিনব্যাপী আড়াই হাজার রোগীকে ন্যাশনাল আই কেয়ারের অধীনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা করা হয়। এর মধ্যে ৪ শত রোগীর ছানি অপারেশন করা হয়েছে।

Add Comment

Click here to post a comment