খেলা-ধুলা

নেইমারের সঙ্গে আর কোন সম্পর্ক রইল না বার্সার

বার্সাকে কাঁপিয়ে পিএসজিতে চলে গেছেন নেইমার। প্যারিসের ক্লাবটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও সেরেছেন। এবার লিগ ওয়ানে অভিষেকের পালা। বার্সার কাছ থেকে দলবদলের প্রয়োজনীয় ছাড়পত্র না পাওয়ায় সেই অভিষেকটা বিলম্বিত হচ্ছিল। তবে সবশেষ বাধাও কেটে গেছে ব্রাজিল তারকার। নেইমারের সঙ্গে শেষ সম্পর্কটুকুও যে ছেদ করেছে কাতালানরা। স্প্যানিশ ম্যাগাজিন ‘এএস’ জানাচ্ছে, সাবেক ক্লাবের থেকে নেইমারের প্রয়োজনীয় কাগজ মিলছে দ্রুতই।

নেইমারের ট্রান্সফার ফীর ২২২ মিলিয়ন ইউরোর পুরোটা না পাওয়ায় পিএসজিকে ব্রাজিলিয়ান তারকার ছাড়পত্র দিতে দেরি করছিল বার্সা। যদিও নেইমারের মাধ্যমেই পুরো টাকাটা পরিশোধ করেছিল পিএসজি। কিন্তু বার্সা এতদিন কারণ দেখিয়ে এসেছে ব্যাংক জটিলতায় সেটি তারা হাতে পায়নি।

অবশেষে খুলেছে সেই ঝামেলার জটও। কাতালান ক্লাবটির একজন মুখপাত্র জানিয়েছেন, তারা সমস্ত অর্থ হাতে পেয়েছেন। নেইমারকে নিয়ে আর কোনও আগ্রহ নেই তাদের। সব কাগজ প্রক্রিয়াও শেষ করে দেয়া হচ্ছে, ‘আমরা এরইমধ্যে সমস্ত অর্থ পেয়ে গেছি। দলবদলের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে কোনও বাধা নেই, আমরা সেটি করছিও।’

দলবদলের কাগজপত্রের জটিলতায় গত শনিবার প্রথমবারের মত পিএসজির হয়ে নামতে পারেননি নেইমার। এমিয়েন্সের বিপক্ষে তার দল অবশ্য জিতেই মাঠ ছেড়েছে। ম্যাচের সময়টা গ্যালারি মাতিয়ে রেখেছিলেন। শঙ্কা ছিল রোববারের গুইনগ্যাম্পের বিপক্ষে ম্যাচে খেলা নিয়েও। তবে সমস্ত জটিলতা নিরসন হওয়ায় রোববার পিএসজির জার্সিতে ব্রাজিল ফরোয়ার্ডের অভিষেকটা এখন সময়ের ব্যাপার।