খেলা-ধুলা

নিষেধাজ্ঞা থেকে রেহাই পাচ্ছেন তারকা পেসার শ্রীশান্ত!

ক্রিকেটে ফেরার কোনো আশা না দেখে নিজের জীবনকে অন্যভাবে ইতিমধ্যেই সাজিয়ে ফেলেছিলেন ভারতের সাবেক তারকা পেসার শ্রীশান্ত। ইতিমধ্যে একটি সিনেমায় নায়ক চরিত্রে অভিনয় করে ফেলেছেন বহু গুণের অধিকারী এই ক্রিকেটার। কিন্তু এর মধ্যেই এল আকাঙ্খিত সুসংবাদটি। তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বিসিসিআইকে নির্দেশ দিয়েছে দেশটির হাইকোর্ট।

আইপিএলের ষষ্ঠ আসরে স্পট-ফিক্সিংয়ের ‘স্পট ফিক্সিং’ কেলেঙ্কারিতে শ্রীশান্তকে আজীবন নিষিদ্ধ করেছিল বিসিসিআই। সেসময় গ্রেপ্তার হয়েছিলেন রাজস্থান রয়্যালসের তিন ক্রিকেটার শ্রীশান্ত, অঙ্কিত চৌহান ও চন্ডিলা। বেশ কয়েক মাস জেলও খাটতে হয় তাদের। অতঃপর সকল অভিযোগ থেকে মুক্ত হলেন তারা। এরপর বাইশ গজে ফিরতে চাইলে শ্রীশান্তের সামনে বাধা হয়ে দাঁড়ায় বিসিসিআইয়ের ‘নিষেধাজ্ঞা’।

এর বিরুদ্ধে দিল্লির একটি বিশেষ কোর্টে আবেদন করেন শ্রীশান্ত। দিল্লির ওই আদালত শ্রীশান্তের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে নির্দেশ দেয় বিসিসিআইকে।
কিন্তু বিসিসিআই সেই রায়ের বিরুদ্ধে আপিল করলে মামলা গড়ায় হাইকোর্ট অবধি। অতঃপর আজ সোমবার কেরালা হাইকোর্ট শ্রীশান্তের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে বোর্ডকে। এখন বোর্ড এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায় কিনা সেটাই দেখার।