শিক্ষা

নিম্মচাপের কারনে জেএসসি ও জেডিসির বরিশাল বোর্ডের পরীক্ষা পেছাল

1aবঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপের প্রভাবে প্রতিকূল আবহাওয়ায় রোববারের বরিশাল বোর্ডের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করে এসব পরীক্ষার জন্য নতুন দিন নির্ধারণ করা হয়েছে।

শনিবার রাতে এ তথ্য জানান আন্তঃশিক্ষা সমন্বয় সাব কমিটির সভাপতি অ্যাারণপক মাহবুবুর রহমান।

তিনি সংবাদমাধ্যমকে বলেন, জেএসসির বরিশাল বোর্ডের রোববারের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা ১২ নভেম্বর একই সময়ে নেওয়া হবে। আর জেডিসির এদিনের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা নেওয়া হবে ১৯ ফেব্রুয়ারি।

এদিকে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

এদিকে আকস্মিক ঝড়ের কবলে পড়ে শনিবার বিষখালী ও বলেশ্বর নদীর মোহনায় বঙ্গোপসাগরে চারটি ট্রলার ডুবির ঘটনায় ৪ জন জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেরা হলেন- মোস্তফা মাঝি, সেলিম মিয়া, কালু ও আব্বাস মাঝি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, ডুবে যাওয়া ট্রলারগুলো হচ্ছে- এফবি শুকতারা, এফবি ভাই ভাই, এফবি নাজমুল ও এফবি মোশারেফ।

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর