খেলা-ধুলা

নিউজিল্যান্ড সফরে ডাক পাচ্ছেন তানভির হায়দার

1aচট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে ইংল্যান্ডের দ্বিতীয় প্রস্তুতিমূলক দু’দিনের ম্যাচেই নিজেকে চেনাতে পেরেছিলেন তানভির হায়দার। ৫৩ রান দিয়ে চার উইকেট পেয়ে যান লেগ স্পিনিং এই অলরাউন্ডার।

তার নেয়া চারটা উইকেটই ছিল খুবই গুরুত্বপূর্ণ। জো রুট, জনি বেয়ারস্টো এবং জস বাটলার – প্রতিপক্ষের ব্যাটিং স্তম্ভের এই তিনজনকে বিদায় করে দিয়েছিলেন তিনি। এবার সেই পারফরম্যান্সের ফল পাচ্ছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আসন্ন ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের জন্য বিবেচনা করছেন তাকে নেয়ার। ২৫ বছর বয়সী তানভির জাতীয় ক্রিকেট লিগে রংপুরের হয়ে খেলেন। গত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলেছেন মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে কলাবাগান ক্রীড়া চক্রে।

২৬ ডিসেম্বর ওয়ানডে ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড সফর। সেই দলে তানভিরের ডাক পাওয়ার কারণে আপাতত বাংলাদেশ আরেক লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের অধ্যায় আপাতত বন্ধ হয়ে যাচ্ছে।

সফরের আগে অস্ট্রেলিয়ায় দিন দশেকের কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ। সেই ক্যাম্পে এই তানভির বাদেও থাকতে পারেন অনুর্ধ্ব ১৯ দলের হয়ে গত বিশ্বকাপ খেলা বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও পেসার হান্টের আবিস্কার এবাদত হোসেন। এই দু’জন সহ মোট ২২ জনের দল হবে। দু’জনকে রাখা হবে স্রেফ দলের পরিবেশ বুঝে নেয়ার জন্য।

বাকি ২০ জন থেকে আলাদা আলাদা করে ১৫ জন নিয়ে টেস্ট, ওয়ানডে বা টি-টোয়েন্টি – এই তিন ফরম্যাটের দল গঠন করা হবে। দল এক রকম গুছিয়ে এনেছেন নির্বাচকরা। শিগগিরই দল ঘোষণা করা হবে।

ভিডিওঃ রাতের অন্ধকারে কি হচ্ছে হোস্টেল গুলোতে দেখুন (ভিডিও)



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment