রাজনীতি

নাসিরনগরে হামলা: আওয়ামী লীগের ৩ নেতা বহিষ্কার

indexব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দির ও বাসাবাড়িতে হামলার ঘটনায় আওয়ামী লীগের স্থানীয় তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

বহিষ্কৃত তিন নেতা হলেন হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহম্মেদ, চাপড়তলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী ও উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক আবুল হাশেম।

আল মামুন সরকার বলেন, সংবাদমাধ্যমের প্রতিবেদনের ভিত্তিতে ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, নাসিরনগর উপজেলায় সৃষ্ট পরিস্থিতিতে আজ সন্ধ্যায় সেখানে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪-এর একটি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার একটি বিষয়কে কেন্দ্র করে গত রোববার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। এর চার দিন পর গত বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর আসনের সাংসদ ছায়েদুল হক ঘটনাস্থল পরিদর্শনের পর দাবি করেন, সব স্বাভাবিক আছে।

তবে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত প্রতিবেদন বলছে, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ছিল সুপরিকল্পিত।

গত রোববারের এ ঘটনার রেশ না কাটতেই আজ শুক্রবার আবারও নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ ‘বেফিকরে’ শরীরী খেলার নেশায় বুঁদ রণবীর-বাণী (ভিডিওসহ)

Add Comment

Click here to post a comment