অন্যরকম খবর

ধরা পড়লো ৫০ কেজি ওজনের মাছ! ধরতে গিয়ে আহত ৪

বিশাল আকারের বাঘা আইড় মাছ। ওজন ৫০ কেজি। এর শরীরে নাকি বাহুবলির মতো শক্তি। তিস্তা নদীতে এটাকে ধরতে গিয়ে আহত হলেন ৪ জন। আর বাজারে নিয়ে আসার পরে মাছটিকে এক নজর দেখতে এসে হুড়োহুড়ি করে আহত হয়েছেন আরও অনেকে।

শনিবার সকালে তিস্তার গাজলডোবা থেকে তার ধরা পরার খবর এসে পৌঁছয় জলপাইগুড়ি স্টেশন বাজারে। তার পর থেকেই অপেক্ষা। কয়েক ঘণ্টা পর বাজারে এল বিরাট চেহারার বাঘা আইড় মাছ।

তিস্তায় বাঘা আইড় মাছ থাকাটা নতুন কিছু নয়। তবে এত বড় চেহারার আইড় মাছ ধরা পড়ার ঘটনা সাম্প্রতিক সময়ে ঘটেনি বলেই দাবি করছে মাছ বিক্রেতারা। আর এ কারণেই মাছটি এক নজর দেখতে ভেঙে পড়ে গোটা বাজার। কেউ তুললেন সেলফি। কেউ কেউ আবার মোবাইল-বন্দি করে রাখলেন বাঘা আইড়ের ভিডিও। কে জানে আবার কবে দেখা পাওয়া যাবে এত বড় বাঘার।

ফাঁসি কার্যকরের আগ মুহূর্তে মোবাইল ফোনে মায়ের সঙ্গে মুফতি হান্নানের শেষ কথোপকথন
‘আগে না আমাকে তুমি বলতে, এখন আপনি কেন?: মমতাকে শেখ হাসিনা
জঙ্গিদের বিষয়ে যা জানালেন সিলেটের ‘আতিয়া মহলের’ মালিক উস্তার আলী
বিয়ের কথা না জানানোর জন্য পরিবারকে হুমকি দিয়েছিল অপু নিজেই!

তবে এ মাছের স্বাদ পেতে অপেক্ষা করতে হবে আরও এক রাত। রবিবারে বাজারে পাওয়া যাবে বাঘাকে। জানা গিয়েছে, এই প্রজাতির মাছ আইড়ের মতো চেহারা হলেও মাথা কোনও পশুর মতো। ১২ হাজার টাকায় এই মাছ কিনে নেন এক মাছ ব্যবসায়ী। আগামীকাল রবিবার বাজারে বিক্রি হবে এটি। তবে স্থানীয় ভাষায় এই মাছকে ‘বাঘার’ বা ‘বাঘারু’ বলে ডাকা হয়।

বিশাল আকৃতির এই মাছ অন্যান্য মাছদের খেয়ে ফেলে অনায়াছেই। গাজলডোবায় জালে ধরা পড়ার পরে সুমন রায়, ভবতোষ বর্মনরা তিস্তায় ৭জন নেমে বিশালাকার মাছটিকে ধরে ফেলেন। তার পরে ট্রাকে করে স্টেশন বাজারে নিয়ে আসা হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুণ