বিনোদন

দেশের শোবিজ অঙ্গনে সংসার ভাঙার হিড়িক

1সম্প্রতি দেশের শোবিজ অঙ্গনে সংসার ভাঙার হিড়িক পড়েছে। সঙ্গীতশিল্পী সালমার বিচ্ছেদের রেশ কাটতে না কাটতেই ভাঙন ধরে মডেল-অভিনেত্রী সারিকার ঘর।এবার সেই ইঁদুরদৌড়ে যোগ হলো বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবনুরের নাম। তবে শাবনুরের বিয়ে ভাঙনের বিষয়টি সত্য নয় দাবি করেছেন।
চলতি বছর আরো কয়েকটি ভাঙনের খবরে বিষয়টি গাঢ় রূপ পেয়েছে। তারকাদের একের পর এক প্রেমের সম্পর্ক ভাঙার খবর। তবে সবচেয়ে মারাত্মক রূপ ধারণ করেছে তারকাদের সংসার ভাঙার বিষয়টি।

চলতি বছর বেশ কিছু তারকার সংসার ভাঙার খবর সরগরম করে তুলেছে শোবিজ অঙ্গন। পাশাপাশি এ অঙ্গনটির ইমেজ নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ চলতি বছরের প্রথম থেকে ডিসেম্বর নাগাদ যেন সংসার ভাঙার বিষয়টি নিয়মিত সংবাদে পরিণত হয়েছে। একটির রেশ কাটতে না কাটতেই আরেকটি সংসার ভাঙনের খবর কানে আসছে। বিষয়টি বেশ বিরূপ প্রভাব ফেলেছে ভক্ত-দর্শকের উপর। কারণ, সাধারণ মানুষদের কেউ কেউ তারকাদের আইডল মেনে থাকেন। তাদের অনুসরণ করেন। কিন্তু এসব ভাঙনের খবর ভক্ত-দর্শকদের মনে তারকা তথা শোবিজের প্রতি নেতিবাচক একটি দৃষ্টিভঙ্গি তৈরি করে।

চলতি বছর শ্রাবস্তী দত্ত তিন্নীর দ্বিতীয় সংসার ভাঙার খবর যেমন ভাবিয়েছে সবাইকে তেমনি সংগীতশিল্পী সালমার দীর্ঘদিনের সুখের সংসার ভাঙনের খবর দারুণ বিষণ্নতা ছড়িয়েছে। শিমূল-নাদিয়ার সম্পর্ক ভাঙন ও নাঈমকে নিয়ে নাদিয়ার নতুন সংসার সাজানোর খবর চমকে দিয়েছে সবাইকে। অন্যদিকে পরকীয়ার জের ধরে সংগীত পরিচালক ইবরার টিপুর সঙ্গে হঠাৎ করেই তার স্ত্রী মডেল-অভিনেত্রী মিথিলার বিচ্ছেদের সংবাদ বিশ্বাস করতে পারেননি অনেকে। সর্বশেষ বছরের শেষের দিকে এসে অভিনেত্রী সারিকার সঙ্গে তার স্বামী মাহিম করিম এবং জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের সঙ্গে তার স্বামী অনিক মাহমুদের বিচ্ছেদের খবর দু’টি ভাঙনের গল্পে নতুন মাত্রা যোগ করেছে। যদিও এমন নতুন মাত্রা কারোরই কাম্য নয়। তবে শোবিজে ভাঙনের এ গল্প নতুন কিছু নয়।
সুবর্ণা মুস্তাফা, অপি করিম, তারিন, রোমানা, অপূর্ব, প্রভা, হৃদয় খান, সুজানা, বিজরি বরকতউল্লাহসহ আরো অনেক তারকার অতীতের সংসার ভাঙনের ধারাবাহিকতা কেবল। এর মধ্যে হঠাৎ করে চলতি বছর যেমন শ্রাবস্তী দত্ত তিন্নীর নতুন বিয়ের খবর পাওয়া গিয়েছিল, ঠিক তেমন করেই হঠাৎ তার বিচ্ছেদের খবরও।

২০১৪ সালের ১৮ই ফেব্রয়ারি আদনান হুদা সাদের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তিন্নী। কিন্তু বিয়ের বিষয়টি তিন্নী জানান দেড় বছর বাদে। তবে এই সংসারও টিকলো না এ আলোচিত মডেল-অভিনেত্রীর। চলতি বছরের ১৩ই আগস্ট সাদের সঙ্গে নিজের বিচ্ছেদের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানান তিন্নী নিজেই। সাদ তার ওপর নির্যাতন করেন বলেও জানিয়েছিলেন তিনি। এদিকে বর্তমানে মেয়েকে নিয়েই আলাদা থাকছেন তিনি। অন্যদিকে শিমূল ও নাদিয়ার দীর্ঘদিনের সুখের সংসার ভেঙে যাওয়ার খবর আসে গত বছরের শেষ দিকে। প্রেম করে বছর কয়েক আগে বিয়ে করেছিলেন তারা।

কিন্তু সেটি শেষ পর্যন্ত ভেঙে যায়। জানা গেছে, মনোমালিন্য ও মনমানসিকতার অমিলের কারণেই তারা বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। আর চলতি বছরের ১৪ই জানুয়ারি অভিনেতা নাঈমের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন নাদিয়া। এদিকে এ বছরের মাঝামাঝি দিকে সংগীত পরিচালক ইবরার টিপুর সঙ্গে দীর্ঘদিনের বৈবাহিক সম্পর্ক ভেঙে যায় স্ত্রী মিথিলার। বেশকিছু পরকীয়ার অভিযোগ ইবরার টিপুর বিরুদ্ধে এনেছিলেন তিনি। পরে বিন্দু নামের এক গায়িকাকে টিপু বিয়ে করেছেন বলেও জানতে পারেন মিথিলা। এরপরই চূড়ান্ত বিচ্ছেদ ঘটিয়ে ছেলে ওহীকে নিয়ে সোজা মিথিলা চলে যান নিউ ইয়র্ক। সেখানেই এখন তিনি স্থায়ীভাবে থাকছেন।

গত ৩০শে নভেম্বর আনুষ্ঠানিক ডিভোর্স ঘটে ক্লোজআপ ওয়ান তারকা সালমা ও তার স্বামী শিবলী সদিকের মধ্যে। তবে খবরটি প্রকাশ পায় সপ্তাহ খানেক পর। সালমা চেয়েছিলেন নিয়মিত গান করতে। আর শিবলী সেটি চাইতেন না। নির্যাতন করতেন সালমার উপর। এই নিয়ে কলহ বাড়তে থাকে। আর তার জের ধরেই শেষ পর্যন্ত দুই পরিবারের সম্মতিতে ডিভোর্স সম্পন্ন হয় সালমা ও শিবলীর। বর্তমানে মেয়ে স্নেহা ও বাবা-মাকে নিয়ে সালমা থাকছেন রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসায়। বছরের শেষে এসে অভিনেত্রী সারিকা ও তার স্বামী মাহিম করিমের বিচ্ছেদের খবরটি ব্যাপক আলোচনা করে শোবিজ মাধ্যম। তারা বেশ কিছুদিন ধরেই একসঙ্গে থাকছেন না।

তারা সরাসরি বিষয়টি না স্বীকার করলেও বেশ কয়েকটি ঘনিষ্ঠ সূত্রমতে, সারিকা ও মাহিম একসঙ্গে থাকছেন না। তারা খুব শিগগিরই ডিভোর্সের আনুষ্ঠানিকতায়ও যাবেন। এদিকে জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী শাবনূরের সঙ্গে তার স্বামী অনিক মাহমুদের বিচ্ছেদের গুঞ্জন গত কয়েকদিন ধরেই ভেসে বেড়াচ্ছে চারদিকে। শাবনূর যেহেতু অস্ট্রেলিয়ায় রয়েছেন, তাই এ বিষয়ে সরাসরি তার কাছ থেকে জানা যায়নি। তবে তার ঘনিষ্ঠ সূত্রমতে, শাবনূর ও অনিকের মধ্যে বিচ্ছেদ ঘটতে চলেছে খুব সহসাই। সেই প্রক্রিয়া এখন চলছে।

এদিকে দেশীয় টিভি ও সংগীত দুনিয়ার আরও কমপক্ষে এক ডজন তারকার বিচ্ছেদের গুঞ্জন হাওয়ায় ভেসে বেড়াচ্ছে এখন। বিষয়টি পুরো শোবিজের জন্য অত্যন্ত ভয়ংকর আকার ধারণ করেছে। কারণ একের পর এক ভাঙন যেমন অস্থিরতা ও বিতর্ক তৈরি করছে শোবিজ নিয়ে। তেমনই তারকাদের সম্পর্কেও নেতিবাচক ধারণার জন্ম দিচ্ছে।

অনেকেই বলেন, শোবিজের বিয়ে মানেই হলো ভাঙনের আরেকটি গল্প। কয়েকজন মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে জানা গেছে, পারস্পরিক বোঝাপড়ার অভাব, মনমানসিকতার অমিল, আপসহীনতা, বিশ্বাসহীনতা, সন্দেহপ্রবণতা প্রভৃতি কারণেই শোবিজে একের পর এক সংসার ভাঙনের ঘটনা ঘটছে। আপসের মনোভাব রেখে নিজেদের মধ্যে সব সময় আলোচনা করে বিভিন্ন সমস্যা সমাধানের পরামর্শ দিয়েছেন তারা। আর যদি সেটা না হয় তাহলে শোবিজের আরও ভাঙনের ঘটনা সাধারণ দর্শকদের মাঝে স্থায়ী নেতিবাচক প্রভাব ফেলবে, যেটা কারোই কাম্য নয়।

ভিডিওঃ টয়া অভিনীত মর্মান্তিক ও হৃদয়স্পর্শী প্রেমকাহিনি নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বখাটে’ (ভিডিও)

Add Comment

Click here to post a comment