খেলা-ধুলা

দেড় বছর পর টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ব্রাফেটময় জয়

West Indies' batsman Shane Dowrich hits a shot during third and final Test between Pakistan and the West Indies at the Sharjah Cricket Stadium in Sharjah on November 3, 2016. West Indies secured their first victory since May 2015 as opener Kraigg Brathwaite capped a brilliant match with an unbeaten half-century in the third Test against Pakistan. / AFP / AAMIR QURESHI (Photo credit should read AAMIR QURESHI/AFP/Getty Images)

পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টেস্টে হারের পর তৃতীয়টিতে হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কা ছিল ওয়েস্ট ইন্ডিজের। তবে দুবাইয়ের শারজায় সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ক্রেইগ ব্রাফেটের চমৎকার ব্যাটিং নৈপুণ্যে ৫ উইকেটে জয় পেয়েছে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে পাকিস্তানের ২৮১ রানের পর ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ১৪২ রানে অপরাজিত থাকেন ব্রাফেট। ৩৩৭ রানে দল প্রথম ইনিংসে অলআউট হলেও অপরপ্রান্তে চমৎকার ইনিংস নিয়ে অপরাজিত থেকে দলকে ভরসা দিয়েছেন ব্রাফেট।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ২০৮ রান অলআউট হলে জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয় ওয়েস্ট ইন্ডিজের। গতকাল চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১১৪ রানে ৫ উইকেট হারায় ক্যারিবীয়রা। ৪৪ রানে ব্রাফেট ও ৩৬ রানে শান দোরিচ অপরাজিত ছিলেন। ১৩ ম্যাচের জয়খরা কাটাতে আজ পঞ্চম ও শেষ দিনে ৫ উইকেটে ৩৯ রান দরকার হয় ওয়েস্ট ইন্ডিজের।

আজ ব্যাট করতে নেমে কোনো উইকেট হারাতে হয়নি ওয়েস্ট ইন্ডিজের। গতকালের অপরাজিত দুই ব্যাটস্যামান ব্রাফেট ও শান দোরিচ দুজনেই সমান ৬০ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। এ জয়ে ২-১ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বেঁচেছে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার দায়িত্ব নেওয়ার পর কোনো টেস্টে জয় পাননি। তাই তরুণ এ অধিনায়কের কাছে ম্যাচটি বেশ স্মরণীয় হয়ে থাকবে। ব্যাট হাতে চমৎকার পারফরম্যান্সে দলের জয়ে ভূমিকা রাখার জন্য ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পান ক্রেইগ ব্রাফেট। আর ২১ উইকেট পাওয়ায় ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার উঠে পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহের হাতে।

ভিডিও নিউজ :  খাঁটি নোয়খালী কথায় মজার ভিডিও ; হাসতে হাসতে পেট যালা পালা হয়ে যাবে



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment