খেলা-ধুলা

দুর্দান্ত টাইগারদের পরবর্তী ২৫টি আন্তর্জাতিক ম্যাচের সময়সূচি প্রকাশ

160946_18ম্যাচে অকাল শেষ টাইগারদের। পরবর্তী বছরে সিরিজের পর সিরিজ টাইগারদের সামনে। এ বছর ইংল্যান্ড সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঠিক সময়েই (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশে এসেছে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে (৭, ৯ ও ১২ অক্টোবর) খেলে ফেলেছেন টাইগাররা।

একদিনের সিরিজে ইংলিশদের কাছে ১-০ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। টাইগাররা সামনে পার করবেন ব্যস্ত সময়। ২০ অক্টোবর থেকেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমে পড়বেন তারা।

টাইগারদের পরবর্তী ২৫টি আন্তর্জাতিক ম্যাচ একনজরে:

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ: ইংলিশদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ২০ অক্টোবর থেকে। আর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়াবে ২৮ অক্টোবর।

নিউজিল্যান্ড সফরে পূর্ণাঙ্গ সিরিজ: ইংল্যান্ড দল দেশ ছাড়লে মাশরাফিরা খেলবেন বিপিএলে।

এরপর তারা উড়ে যাবেন নিউজিল্যান্ডে। সেখানে তিনটি একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবেন চাইগাররা। ২৬, ২৯ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। তিনটি টি-টোয়েন্টি মাঠে গড়াবে যথাক্রমে ২০১৭ সালের ৩, ৬ ও ৮ জানুয়ারি। প্রথম টেস্ট ওয়েলিংটনে শুরু হবে ১২ জানুয়ারি। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ ২০ জানুয়ারি থেকে।

ভারত সফরে টেস্ট সিরিজ: দীর্ঘ ১৬ বছরের আক্ষেপ ঘুচতে যাচ্ছে টাইগারদের। ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ খেলতে যাচ্ছেন টাইগাররা। হোক না তা এক টেস্টের সিরিজ। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি এই ঐতিহাসিক টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের হায়দরাবাদে।

শ্রীলঙ্কা সফরে পূর্ণাঙ্গ সিরিজ: ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলে টাইগাররা যাবেন শ্রীলঙ্কায়। ওই সফরে তিনটি একদিনের ম্যাচ, দুইটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। ২০১৭ সালের মার্চ মাসে এই পুর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। তবে এই সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয় নি।

নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ: স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ১২ মে মাশরাফিদের প্রথম ম্যাচ। এরপর ১৭ মে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ১৯ মে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো আবার মাঠে নামবে আয়ারল্যান্ডের বিপক্ষে। আর নিজেদের শেষ ম্যাচে ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইয়ে নামবেন টাইগাররা।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি: ১ জুন আইসিসির চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ৫ জুন বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে।

ভিডিও নিউজ : আবারও শেষের নায়ক রামোসে রিয়ালের রেকর্ড(ভিডিও)

Add Comment

Click here to post a comment