লাইফ স্টাইল

দুর্ঘটনার চেয়েও বেশি ভয় যৌনতায়!

1aকয়েক শ মাইল গাড়ি চালিয়ে গেলে দুর্ঘটনায় মৃত্যুর সম্ভাবনা থাকে। অন্যদিকে যৌনতায় লিপ্ত হলে ভয় থাকে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর। কিন্তু এ দুটির মধ্যে কোনটি বেশি এ বিষয়ে একটি জরিপ পরিচালিত হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে আইএএনএস।

অধিকাংশ মানুষই ৩০০ মাইল গাড়ি চালিয়ে গেলে দুর্ঘটনায় মৃত্যুর ভয় যতখানি পায় তার চেয়ে অরক্ষিত যৌনতায় বেশি ভয় পায়। সাম্প্রতিক এক জরিপে বিষয়টি জানা গেছে।

এ জরিপটি করেছে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিশিগানের গবেষকরা। এতে জানা গেছে, অরক্ষিত যৌনতাকে মানুষ যতটা ভয় পায় গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর আশঙ্কাও তার চেয়ে কম। গবেষকদের একজন ইউনিভার্সিটি অব মিশিগানের সাইকোলজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর টেরি ডি কনলি। তিনি জানান, অরক্ষিত যৌনতায় মানুষের মনে যৌন রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা অতি প্রবল থাকে।

এ গবেষণার জন্য পরিচালিত জরিপে দেখা যায়, অরক্ষিত যৌনতায় ৭.১ শতাংশ মৃত্যুভয়ে ভীত থাকে মানুষ। অন্যদিকে ৩০০ মাইল গাড়ি চালালে গাড়ি দুর্ঘটনার ভয়ে ভীত থাকে ০.৪ শতাংশ মানুষ। এ ক্ষেত্রে গাড়ি দুর্ঘটনার তুলনায় অরক্ষিত যৌনতায় মৃত্যুর ভয় থাকে ১৭ গুণ বেশি।

তিনটি পৃথক গবেষণায় যৌনতার ফলে ছড়ানো রোগ ও যৌন আচরণের সঙ্গে ঝুঁকির তুলনা করেন গবেষকরা। এতে তাদের গাড়ি চালানো ও অন্য রোগের তুলনায় যৌন রোগের আশঙ্কা তুলনামূলকভাবে বেশি দেখা যায়।

গবেষণার ফলাফল প্রকাশিত হয়েছে ইন্টারন্যাশনাল জার্নাল অব সেক্সুয়ল হেলথ-এ।

ভিডিওঃ “জেলখানায় অশ্লীলতা”; ভিডিওতে দেখুন

Add Comment

Click here to post a comment