বিভাগীয় সংবাদ

দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার চাঁদপুরে দেওয়ানবাগীর মাহফিল পণ্ড

hhচাঁদপুরে দেওয়ানবাগীর ওয়াজ-মাহফিলের পোস্টারের লেখাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় ওয়াজের প্যান্ডেল ভেঙে দেন স্থানীয় আরেক পীরজাদার সমর্থকরা। এ ঘটনায় ওয়াজ মাহফিল পণ্ড হয়ে যায়।

শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর শহরের অদূরে ঢালীর ঘাট বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ইউপি মেম্বার ইসহাক গাজী ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সন্ধ্যায় ঢালীর ঘাট বাজারে দেওয়ানবাগীর সমর্থকরা ওয়াজ-মাহফিলে করার প্রস্তুতি নেয়। এ উপলক্ষে ওই পোস্টারের লেখা নিয়ে পার্শ্ববর্তী বাগাদী দরবার শরীফের পীরজাদা মাওলানা মাহফুজুল্লাহ ঢালীর ঘাট জামে মসজিদে আসর নামাজ শেষে তার বয়ানে মন্তব্য করেন। কিছু মুসল্লি এ বয়ান শুনে মসজিদ থেকে বের হয়ে দেওয়ানবাগী সমর্থকদের লাগানো পোস্টার ছিঁড়ে ফেলে।

এ নিয়ে দেওয়ানবাগীর মুরিদ তাহের ও মোশারফসহ অন্যরা গিয়ে পীরজাদা মাহফুজুল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ খবর ছড়িয়ে পড়ার পর বাগাদী থেকে কয়েকশ’ লোক ঢালীর ঘাট আসে। এ সময় উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পীরজাদার সমর্থকরা দেওয়ানবাগী মাহফিলের প্যান্ডেল ভেঙে দেন।

চাঁদপুর মডেল থানার এসআই ফারুকের নেতৃত্বে থানা পুলিশ ও দাঙ্গা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চাঁদপুর মডেল থানার ওসি ওয়ালী উল্লাহ অলী জানান, পীরজাদাকে লাঞ্ছিত করা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর