বিনোদন

দুই নায়িকার সাথে মাঝ আকাশে কি করছেন দেব?

এখন তো তিনি শুধু আর অভিনেতা নন, প্রযোজকও। তাই ছবিতে শুধু অভিনয় করলেই হয় না। ছবির গল্প থেকে শুরু করে ছবির প্রচার সবই মাথায় রাখতে হয় দেবকে। ‘চ্যাম্প’-এর পর আবারও তিনি প্রযোজকের আসনে। মুক্তির অপেক্ষায় কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় তাঁর ছবি ‘ককপিট’। ছবির প্রচারে কোনও খামতি রাখতে চান না প্রযোজক দেব। আর প্রচারে নানা চমক আনতে কী না কী করছেন তিনি। কখনও তাঁর টিমকে নিয়ে চলে আসছেন ফেসবুক লাইভে কখনও বা শেয়ার করছেন তাঁর টলিপাড়ার বন্ধুদের বিমানের অভিজ্ঞতা।

এই ছবি মুক্তি পাওয়ার আগেই নাম লিখিয়েছে ভারতীয় ছবির ইতিহাসে। এর আগে বাংলা কোনও ছবি তো দূরের কথা, কোনও ভারতীয় ছবিই শ্যুট করা হয়নি রিয়েল লাইফ ফ্লাইটে। বেশিরভাগ ক্ষেত্রেই বিমানের সেট বানিয়েই শুট করা হয়ে থাকে কিন্তু পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় তাঁর টিম নিয়ে শুট করেছেন জমি থেকে প্রায় ৪০,০০০ ফুট উঁচুতে, মাঝ আকাশে।

রিয়েল লাইফের এক বিমান দুর্ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েই এই ছবির চিত্রনাট্য। প্লেন ক্র্যাশ নিয়ে এটাই প্রথম বাংলা ছবি। তাই ছবির শ্যুটিং করা হয়েছে বিমানে। এছাড়াও ছবির বেশ কিছু অংশ শুট করা হয়েছে কলকাতা, মুম্বই ও দুর্গাপুর বিমানবন্দরে। এর জন্য অবশ্য কাঠখড় অনেক পুড়িয়েছেন প্রযোজক দেব। সম্প্রতি সোশ্যাল সাইটে সেই অভিজ্ঞতাই শেয়ার করলেন তাঁর ফ্যানেদের সঙ্গে।

তবে এবার প্রচারে বাকিদের বেশ কিছুটা পিছনে ফেলে দিলেন দেব। শুটিং অবধি তো ঠিক ছিল এবার বিমানেই ছবির মিউজিক লঞ্চ করতে চলেছেন অভিনেতা। আগামী শুক্রবার সাংবাদিকদের নিয়ে বিমানে করে ‘ককপিট’এর গোটা টিম উড়ে যাবে দুর্গাপুর। আর সেই উড়ানেই মাঝ আকাশে হবে ছবির সাংবাদিক সম্মেলন। এত প্রচার আদৌ বক্স অফিসে সাড়া ফেলতে পারল কিনা তা জানতে অপেক্ষা আর মাত্র কয়েকটা দিনের।