বিনোদন

দিতির শেষ ইচ্ছে পূরণ করলেন মেয়ে লামিয়া

123বড়পর্দা ও ছোটপর্দার দাপুটে অভিনেত্রী দিতির শেষ ইচ্ছে পূরণ করলেন তার একমাত্র মেয়ে লামিয়া চৌধুরী। দিতির খুব ইচ্ছে ছিলো তার মেয়ে পরিচালনায় আসুক, মায়ের সেই ইচ্ছেকে বাস্তবে রূপ দিলো লামিয়া।

‘দুই পুতুল’ শিরোনামের একটি নাটক পরিচালনা করছেন লামিয়া। গত ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে নাটকটির শুটিং। এ নাটকের কেন্দ্রীয় চরিত্রে কাজ করছেন দিতির খুব কাছের সহকর্মী আজমেরী হক বাঁধন ও এফ এস নাঈম।

এ প্রসঙ্গে লামিয়া চৌধুরী বলেন, “আসলে পরিচালনায় আসার জন্য আমার মা সব সময় উৎসাহ ও পরামর্শ দিতেন। তার ইচ্ছাতেই আমি কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করি। পরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করি।”

তিনি আরও বলেন, “মায়ের ইচ্ছা ছিল এরপরই যেন আমি পরিচালনার কাজটা শুরু করি তাকে সঙ্গে নিয়েই। সে পরিকল্পনা নিয়েই দেশে চলে আসি। নানা কারণে কাজটি শুরু করায় বিলম্ব হচ্ছিল। তারপর হঠাৎ মা অসুস্থ হয়ে পড়ায় সব পরিকল্পনা উলট-পালট হয়ে যায়।মায়ের সেই ইচ্ছা এবং অসমাপ্ত কাজ ও পরিকল্পনাগুলো বাস্তবায়নে ছোট পর্দায় পরিচালনা শুরু করলাম। আরও কিছু কাজের প্রস্তুতিও এরই মধ্যে চুড়ান্ত করেছি।”

মায়ের ইচ্ছে পূরণের জন্য লামিয়া কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করার পরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করেছেন।

ক্যান্সারে আক্রান্ত হয়ে চলতিবছরের ২০ মার্চ না ফেরার দেশে চলে যান মিডিয়া অঙ্গণের জনপ্রিয় অভিনেত্র পারভিন সুলতানা দিতি।

ভিডিওঃ ”টাইটানিক” সিনেমা থেকে মুছে ফেলা হয়েছিল যে সিন! (দেখুন ভিডিওতে)

Add Comment

Click here to post a comment