লাইফ স্টাইল

দাম্পত্যসুখ বাড়ানোর ৫ টিপস জেনে নিন…

cবিয়ে হয়েছে অনেক দিন। সবাই বলে বিয়ের বয়স বাড়লে নাকি সম্পর্কের শিহরণ কমে যায়। কিন্তু কয়েকটি চিহ্ন আছে, আপনার সম্পর্কে যদি এই সমস্ত মশলা এখনও থেকে থাকে, তাহলে এখনও ‘‌মস্ত’ আছে আপনার দাম্পত্য। একটু মিলিয়ে নিন সেই তালিকা।

1. স্বামী হয়ত অনেক দূরে থাকেন। তাই রোজ রোজ শারীরিক ভাবে দুজনের কাছে আসার সুযোগ থাকে না। এক্ষেত্রে, আপনারা কি সোস্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট ব্যবহার করেন। মানে স্কাইপে বা ফেসবুকে, কিছু না হলে ফোনের কথাতেও কি মাঝে মধ্যে দুষ্টু কথাবার্তা চলে। তাহলে বুঝবেন, সম্পর্কে এখনও মশালর কমতি পড়েনি।

2. মাঝে মাঝে না বলাও কিন্তু খুব দরকার। রেগে গিয়ে নয়, চাহিদাটা একটু তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য মাঝে মাঝে না বলাটা খুব দরকার। তাই মাঝেই মাঝেই যদি মজাটা বাঁচিয়ে রাখার জন্য অন্য অজুহাত দিয়ে রাতের আদরটা আপনাদের দুজনেরই কাটিয়ে দেওয়ার অভ্যাস থাকে, তাহলে বুঝবেন এখনও অনেক টান বাকি আছে আপনাদের মধ্যে।

3.ক’বার হল, গোনা ছেড়ে দিয়েছেন আপনারা। তাহলে তো সোনায় সোহাগা। চিকিৎসকরা বলেন, সপ্তাহে বার তিনেক মিলন খুবই ভাল দাম্পত্যের লক্ষণ। আপানদের এই সংখ্যাটা অনেকদিন আগেই পেরিয়ে যাওয়া হয়ে গেছে। নতুন সম্পর্কে নয়, অনেকদিনের সম্পর্কেও এখন তেমন হলে, সপ্তাহে বেশ কয়েকবার হয়ে যায়। তাহলে চিন্তার কোনও কারণ নেই, আপনার সম্পর্ক স্বাভাবিকের থেকেও ভাল আছে।

4. হাসাহাসি, মজা করাটাও কিন্তু সুখী দাম্পত্যের অন্যতম লক্ষণ। মানে যখনই আদরের সময় আসে, তখনই আপনারা আবেগে ভেসে যান। কিন্তু গোটা কর্মকাণ্ডের মধ্যে যদি একটু হাসি–মজা থাকে তাহলে তো আরও ভাল হয়, তাই না!‌ রাত বিরেতের নতুন নতুন অ্যাডভেঞ্চারের সময়ে নানা রকম হাসির মুহূর্ত তৈরি হয়। সেই সময়টাকে আলাদা কের উপভোগ করা কিন্তু সম্পর্কের আয়ু বাড়াতে সাহায্য করে। সেটা মাথায় রাখুন।

5. বেডরুমের বাইরেও আদরের গন্ধটা ছড়িয়ে দেওয়া জরুরি। মানে, আপনারা একাই একটা ফ্ল্যাটে রয়েছেন। দরজা জানলা বন্ধ, তাহলে শুধু বেডরুমে আবদ্ধ থাকবেন কেন। আর মাঝে মধ্যে। কাজের ফাঁকে ছুটির দিনে সঙ্গীর সঙ্গে এলোমেলো দুষ্টুমি সম্পর্কের গভীরতা বাড়াতে সাহায্য করবে।

ভিডিও: ১ মিনিটে ১৮ বার পোশাক পরিবর্তন করে বিশ্ব রেকর্ড !!! দেখুন (ভিডিও)

Advertisements

Add Comment

Click here to post a comment