রাজনীতি

দলে সরকারের এজেন্টদের কদর বাড়লে নেতাকর্মীরা থাকবে না :গয়েশ্বর

rসরকারের এজেন্টদের দলে কদর বাড়লে দুর্দিনে প্রকৃত নেতাকর্মীদের পাশে পাওয়া মুশকিল হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কৃষকদলের এক আলোচনা সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়বাদী কৃষক দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন,যারা সরকারের এজেন্ট হিসাবে কাজ করেন, দলে যদি তাদের কদর বেড়ে যায় তাহলে প্রকৃত নেতাকর্মীকে দুর্দিনে পাশে পাওয়া মুশকিল হয়ে যাবে। দুর্দিনে যারা আপনাকে (খালেদা জিয়া) ফেলে যাবে না তাদের হাত পা দুর্বল করে দিবেন না।

সুবিধাবাদীদের কথা শুনলে ক্ষতি হবে বলে মন্তব্য করে তিনি বলেন, দলে এমন কিছু রাজনীতিবিদ আছেন যারা সরকারের সঙ্গেও যোগাযোগ করেন। আবার বিএনপিকেও খুশি রাখে। সুবিধা নিতে তারা দুই কুলই রক্ষা করছে।

ষড়যন্ত্রের নির্বাচনে পা দিলে বিএনপির সামনে দুর্দিন উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, শেখ হাসিনাকে বাংলাদেশে আমৃত্যু প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায় ভারত।

তিনি বলেন, ২০১৯ সালের আগে নির্বাচন হবে না। এ নির্বাচন খালেদা জিয়াকে রেখেও হতে পারে। আর যদি তিনি আপোষহীন হন তাহলে তাকে বাদ দিয়েও হতে পারে।

খালেদা জিয়াকে চাটুকার মোসাহেবিদের থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আন্দোলন কেমনে হবে সবাই ঘোরে পদের তদবীরে। ঐক্যবদ্ধ হতে পারলে শত্রু শিবিরে ধাক্কা দিতে পারবো। তাছাড়া সম্ভব নয়।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম,আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

Add Comment

Click here to post a comment





সর্বশেষ খবর