খেলা-ধুলা

তৃতীয় টেস্টে ভারতীয় দলে ফিরলেন ভুবনেশ্বর

ভুব।। ভারতীয় দলে ফিরলেন পেসার ভুবনেশ্বর কুমার। ভুবেনশ্বকে ফিরিয়ে এনে ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বাদ পড়েছেন ওপেনার গৌতম গম্ভীর। ফলে মুরালি বিজয় ও লোকেশ রাহুলই থাকছেন ওপেনার হিসেবে।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টের দলে ছিলেন গম্ভীর। রাজকোটে সিরিজের প্রথম টেস্টে ২৯ ও শূন্য রানে ফিরেন তিনি। এর মধ্যে ইনজুরি থেকে ফিরে ঘরোয়া আসরে সেঞ্চুরি করেন রাহুল। ফলে দ্বিতীয় টেস্ট শুরুর দুদিন আগে তড়িঘড়ি করেই রাহুলকে দলে ভেড়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আর গম্ভীরকে রঞ্জিতে খেলার অনুমতি দেয় বোর্ড। ফলে সিরিজের বাকি তিন টেস্টের স্কোয়াডে গম্ভীরকে দলে রাখেননি নির্বাচকরা। এমনকি আরেক ওপেনার শিখর ধাওয়ানকেও বিবেচনায় নেয়া হয়নি।

নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন ভুবেনশ্বর। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি ম্যাচ ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টের স্কোয়াডের বাইরে ছিলেন ভুবি। অবশেষে রঞ্জি ট্রফিতে উত্তর প্রদেশের হয়ে দুই ইনিংসে ৩৬ ওভার বল করে ২ উইকেট নেন তিনি। তার এমন পারফরমেন্স ও ফিটনেসে খুশি হয়ে ভুবেনশ্বরকে দলে ফেরালো ভারত।

আগামী ২৬ নভেম্বর থেকে মোহালিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম টেস্ট ড্র হলেও দ্বিতীয় ম্যাচ ২৪৬ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত।

শেষ তিন টেস্টের জন্য ভারতীয় স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবেনশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়া।

Add Comment

Click here to post a comment