খেলা-ধুলা

তানভির লেগ স্পিন শিখতে চান ওয়ার্নের কাছে

rবাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চলতি আসরে সাকিব আল হাসানের দল ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলছেন অলরাউন্ডার তানভির হায়দার। এছাড়াও আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের বাংলাদেশ দলেও জায়গা দেয়া হয়েছে তাকে।

এদিকে বিপিএলে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তানভির। সেই ম্যাচে ডাইনামাইটসদের হয়ে ব্যাট না করলেও ২ ওভার বল করে নিয়েছেন এক উইকেট।

আর এই লেগ স্পিনারের ইচ্ছা বোলিংয়ে আরও উন্নতি করার। জানালেন অস্ট্রেলিয়ার লিজেন্ডারি লেগ স্পিনার শেন ওয়ার্নের কাছ থেকে শিক্ষা নিতে চান তিনি।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে তানভীর বলেন, ‘ওনার (শেন ওয়ার্ন) সঙ্গে আমার দেখা হলে আমার একটা স্বপ্ন পূরণ হবে। আমি চেষ্টা করবো ওনার সাথে দেখা করার জন্য।

আমি টিম ম্যানেজম্যান্টকে বলতে পারি ওনার সাথে যদি দেখা করিয়ে দেওয়া যায়। আমার অনেক উপকার হবে। আমি চেষ্টা করবো ওনার সাথে যদি কোনোভাবে দেখা হয়। তো যতকিছু ওনি শিখছেন বা জানেন আমি সেগুলো নেওয়ার চেষ্টা করবো।’

ক্রিকেট মাঠে বরাবরই আক্রমণাত্মক থাকতেন শেন ওয়ার্ন। বোলিংয়ে নানা বৈচিত্র্য ছিল তার। সে সকল বৈচিত্র্যই আয়ত্ত্ব করতে চান তানভীর। এ মুহূর্তে তিন-চার ধরনের বল করতে পারেন বলে জানান ২৫ বছর বয়সী এ স্পিনার। তিনি বলেন,

‘শেন ওয়ার্ন পাঁচ-ছয় রকমের বোলিং করতে পারতেন। আমি তিন-চার রকম পারি। আমার ম্যাচ টেম্পারম্যান্ট বেশি দরকার।

উনি ম্যাচে কিভাবে থাকতেন, বোলিংয়ে তার কেমন পরিকল্পনা থাকতো, ফিল্ডিং কিভাবে সাজাতেন সেগুলো নিয়ে আমি শুনবো ওনার কাছ থেকে।’

অন্যদিকে নিউজিল্যান্ডের কন্ডিশনে তার বোলিং কতটা কার্যকর হবে জানতে চাইলে তানভীর বলেন, ‘আপনি যদি জায়গায় বল করত পারেন যে কোনো উইকেটে যে কোনো কন্ডিশনে মারতে গেলে ব্যাটসম্যানের আউট হওয়ার সুযোগ থাকে। আমার ওইটাই থাকবে, আমি ভালো জায়গায় বল করতে চাইবো।’

এদিকে জাতীয় দলের কোচ চন্ডিকা হাতুরুসিংহের নাকি তানভিরের বোলিং ভালো লেগেছে। এমনকি তাকে আরও পরিশ্রম করার পরামর্শ দিয়েছেন তিনি। তিনি বলেছেন,’তোমার বোলিং আমার ভালো লেগেছে।

তোমার ইন্টেনসিটি আরও বাড়াতে হবে। সাব কন্টিনেন্টে খেললে ২০-২৫ ওভার পার ডে বোলিং করতে হবে। তোমার এই ইন্টেনসিটিতে ফিটনেস আনতে হবে। আর অ্যাকুরিসি বাড়াতে হবে।

ভিডিও:পৃথিবীর বিশাক্ত সাপের সাথে জীবন বাজী রেখে সুন্দুরী যুবুতী টি এ কি করল! দেখুন (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর