খেলা-ধুলা

তবে কি মেসি গালাগাল দিয়েছিলেন রেফারিকে!

messi-324x215-1চব্বিশ ঘণ্টা কেটে গিয়েছে। কিন্তু মেসি-রহস্য এখনও কাটছে না। প্রথমে শোনা গিয়েছিল, মঙ্গলবার রাতে ম্যাচ শেষে ম্যাঞ্চেস্টার সিটি ড্রেসিংরুমের সামনে গিয়ে ক্ষিপ্ত মেসি নাকি হুমকি দেন, সিটির যে ফুটবলার তাঁকে টিটকিরি দিচ্ছে সে বাইরে আসুক। কিন্তু এখন আবার খবর, সে দিন ম্যাচের হাফটাইম থেকেই রগচটা মেসির তোপের সামনে পড়তে হয়েছে রেফারিদের।

প্রথমার্ধে রেফারির কয়েকটা সিদ্ধান্ত মেনে নিতে পারেননি এলএম টেন। সুযোগ পেয়ে বিরতিতে ড্রেসিংরুমে ফেরার পথে নাকি রেফারির সঙ্গে খারাপ আচরণ করেন বার্সেলোনা রাজপুত্র। ম্যাচ রেফারি ভিক্টর কাসালের উপর চিৎকারও করতে শোনা যায় ফুটবলের ঈশ্বরকে। সাধারণত এ রকম পরিস্থিতিতে বড় রকমের শাস্তি হয় সংশ্লিষ্ট ফুটবলারের। কিন্তু অভাবনীয় ভাবে উয়েফা জানিয়েছে, মেসির বিরুদ্ধে কোনও অভিযোগ আনেননি রেফারি তাঁর রিপোর্টে। ফলে কোনও শাস্তির মুখে পড়তে হচ্ছে না বার্সা মহাতারকাকে।

পাশাপাশি আবার টানেলে মেসির সঙ্গে যাঁর অভব্য আচরণের জেরে বিপক্ষ ড্রেসিংরুমে হানা দেন মেসি, তিনি ছিলেন সিটির সহকারী কোচ মিকেল আর্টেটা। যি‌নি মেসিকে নাকি হুমকি দেন, ‘‘তুমি আমাদের ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে কী করছ?’’ হারের ময়নাতদন্তে বসে আবার বার্সা গোলকিপার স্টেগেন নতুন করে বিতর্ক তুলেছেন। কেভিন দে’ব্রায়ানের ফ্রি-কিক গোলের জন্য নিজের সতীর্থদের দায়ী করেছেন বার্সা কিপার।

দাবি করেছেন, সেই সময় বার্সার তোলা মানব প্রাচীরের ভুল পজিশনিংয়ের জন্যই গোলটা হয়েছে। ‘‘এত লোক ছিল আমার চোখের সামনে, দেখতেই পাইনি দে’ব্রায়ানের শটটা কোন দিকে যাচ্ছে।’’ সঙ্গে আবার এমএসএন-কে কটাক্ষ করে স্টেগেন আরও যোগ করেন, ‘‘হাফটাইমের পরে তো আমরা আর কিছুই করতে পারলাম না! কত সুযোগ পেয়েছিলাম গোল করার। কিন্তু সেগুলো নিতে পারলাম কোথায়?’’

এ দিকে, লুইস সুয়ারেজের ভবিষ্যৎ নিয়েও নতুন করে জল্পনা শুরু হয়ে গেল। বার্সা স্ট্রাইকারের জন্য বড় রকমের প্রস্তাব দিতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যা পল পোগবার জন্য দেওয়া অঙ্কেরও বেশি হতে চলেছে। পাল্টা বার্সাও অবশ্য এখন থেকেই নতুন চুক্তি তৈরি করছে সুয়ারেজকে রাখতে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

ভিডিও নিউজ : যতবারই দেখেন ততবারই দেখতে ইচ্ছে হয় তাঁদের (ভাইরাল ভিডিও)

 



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন

Add Comment

Click here to post a comment