আন্তর্জাতিক

‘তবুও জয়টা হিলারির, সম্ভাবনা নেই ট্রাম্পের’

1aবিভিন্ন রাষ্ট্রের গোপন তথ্য ফাঁস করা ভিন্নধর্মী সংবাদমাধ্যম উইকিলিকসের প্রতিষ্ঠাতা ও সম্পাদক জুলিয়ান অ্যাসাঞ্জ মনে করছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয়টা হিলারিরই হবে। এর আগে হিলারি সংক্রান্ত নানা ইমেইল ফাঁস করে ডেমোক্রেটদের অবস্থান দুর্বল করে দেয় এই গণমাধ্যম। রুশ গণমাধ্যম আরটিকে দেয়া এক সাক্ষাৎকারে অ্যাসাঞ্জ তার এই অনুমান স্পষ্ট করেন।

এদিকে ডেমোক্রেট শিবিরের অভিযোগ, ফাঁস হওয়া ইমেইলগুলোর সঙ্গে রাশিয়ার যোগসূত্র রয়েছে। তারা বলছেন, এসব ইমেইল ফাঁস করার উদ্দেশ্য হচ্ছে হিলারি ক্লিনটনকে আসন্ন নির্বাচনে হারিয়ে দেয়া।
আরটিকে দেয়া সাক্ষাৎকারে সাংবাদিক পিলজার এই অভিযোগ নিয়ে প্রশ্ন তোলেন। উত্তরে অ্যাসাঞ্জ জানান, ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা নেই।

তিনি বলেন, ‘আমার বিশ্লেষণ অনুযায়ী ট্রাম্পের জিততে দেওয়া হবে না। কেন এটা বলছি? কারণ, সামগ্রিক মার্কিন এস্টাবলিশমেন্টের কোন অংশই তার পক্ষে নেই।’

তিনি আরও বলেন, ‘ব্যাংক, গোয়েন্দা, অস্ত্র ব্যবসার কোম্পানিগুলো কিংবা বিদেশি তহবিল সবই সম্মিলিতভাবে হিলারির সমর্থনে রয়েছে। এমনকি গণমাধ্যমগুলোও হিলারির পাশে রয়েছে। মালিক-সাংবাদিক সবাই হিলারির পক্ষে।’

গত মাসে হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণা চেয়ারম্যান জন পডেন্টার অ্যাকাউন্ট হ্যাক করে দুই হাজার মেইল দফায় দফায় ফাঁস করে উইকিলিকস। ফাঁস করা এসব মেইলে হিলারি ক্লিনটনের স্বামী বিল ক্লিনটন এবং সন্তান চেলসিকে নিয়ে নানা গোপন তথ্য বেরিয়ে আসে। তার চেয়েও বড় বিষয়, উইকিলিকসের প্রকাশ করা মেইলে বারাক ওবামা এবং হিলারি ক্লিনটনের আইএস প্রতিষ্ঠায় সম্পৃক্ততার শক্তিশালী প্রমাণ দেয়া যায়।

এবিষয়ে এফবিআই তৎপর হলেও উইকিলিকসে প্রকাশিত হিলারির বক্তব্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

ভিডিওঃ কলেজ ফাকি দেয়ার অভিনব স্টাইল! না দেখলে বিশ্বাস হবে না আপনার! (ভিডিও)

Add Comment

Click here to post a comment



সর্বশেষ খবর