বিনোদন

তথ্যমন্ত্রী চলচ্চিত্র আন্দোলনকারীদের যা বললেন

যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধের দাবিতে আন্দোলনে নেমেছে চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট। তারা আজ দুপুর ১২টায় এফডিসি থেকে আন্দোলন শুরু করে ইস্কাটন রোডে অবস্থিত সেন্সর বোর্ড ঘেরাও করে রেখেছে।

যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা কেন? তথ্য মন্ত্রণালয়ের কাছে এই প্রশ্নের জবাব চেয়েছেন চলচ্চিত্রের পরিবার। এই মর্মে আন্দোলনকারীদের ডেকেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। নায়ক ফারুকের নেতৃত্বে একটি দল মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন।

সেখানে আন্দোলনকারীদের সঙ্গে আলাপ করে মন্ত্রী যৌথ প্রযোজনার বিষয়ে গুরুত্ব দেয়ার প্রতিশ্রুতি দেন। জানিয়েছেন চলচ্চিত্র ঐক্যজোটের এক নেতা। তিনি বলেন, ‘যৌথ প্রযোজনার ক্ষেত্রে বর্তমানে কী কী নিয়ম মানা হচ্ছে না সে ব্যাপারে আন্দোলনকারী নেতাদের কাছে লিখিত আকারে তালিকা চেয়েছেন মন্ত্রী। পাশাপাশি চলচ্চিত্রের আরও কোনো সমস্যা আছে কি না তারও তালিকা চেয়েছেন তিনি।’

সেই সঙ্গে মন্ত্রী জানিয়েছেন, আসছে ঈদে মুক্তি পাওয়া দুটি ছবি ‘বস টু’ ও ‘নবাব’র বিরুদ্ধে যৌথ প্রযোজনার নিয়ম ভাঙার যে দাবি উঠেছে তা মন্ত্রণালয় খতিয়ে দেখবে। তারপর সিদ্ধান্ত নেয়া হবে ছবিগুলোর বিষয়ে। এর আগে কোনোভাবেই এ ছবিগুলো মুক্তির অনুমতি পাবে না।

এদিকে চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে জানা গেছে, মন্ত্রীর আদেশ অনুযায়ী যৌথ প্রযোজনায় চলমান অনিয়মগুলোর তালিকা তৈরি করে আগামীকাল সোমবার (১৯ জুন) তথ্য মন্ত্রণালয়ে জমা দেয়া হবে।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন