খেলা-ধুলা

ঢাকা-সিলেট ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে বিপিএল

আগামী ৩১ অক্টোবর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনের পর ২ নভেম্বর মাঠে গড়াবে প্রথম ম্যাচ। গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও সিলেটের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। বিসিবির ঘনিষ্ঠ সূত্র থেকে এমনটাই নিশ্চিত হওয়া গেছে।

বুধবার আট দল নিয়ে তৈরি করা সূচি মন্ত্রণালয়ে জমা দিয়েছিল আয়োজকরা। কিন্তু এদিন বিকেলেই ঘোষণা আসে, সাত দল নিয়ে বিপিএলের পঞ্চম আসর শুরু হবে; বাদ পড়ছে বরিশাল বুলস। ফলে আগের সূচি বাতিল হয়েছে। সাত দল নিয়ে নতুন সূচিও চূড়ান্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। নতুন সূচি রোববার অথবা সোমবার পুনরায় মন্ত্রণালয়ে পাঠানোর কথা রয়েছে।

সূত্র জানিয়েছে, বিপিএলে ভেন্যু হিসেবে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে প্রথমবারের মতো যুক্ত হতে যাচ্ছে সিলেট। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চার দিনে আটটি ম্যাচ হবে। বাকি ম্যাচগুলো হবে ঢাকা ও চট্টগ্রামে। গুঞ্জন ছড়িয়েছিল, চট্টগ্রাম-পর্ব দিয়ে মাঠে গড়াবে বিপিএল। কিন্তু সূচি অনুযায়ী, ঢাকাতেই হওয়ার কথা বিপিএলের উদ্বোধনী ম্যাচ।

বিপিএলে ফেরা সিলেট দলের নাম এখনো অনুমোদন দেয়নি গভর্নিং কাউন্সিল। ফ্র্যাঞ্চাইজিটি দলটির নাম দিতে চায় সুরমা সিক্সার্স। তবে গভর্নিং কাউন্সিল সিলেট শব্দটি যুক্ত করার পক্ষে। সেক্ষেত্রে সুরমা সিক্সার্স সিলেট নামে এবারের বিপিএলে অংশ নিতে পারে সিলেট ফ্র্যাঞ্চাইজি।

Advertisements