আন্তর্জাতিক

ট্রাম্প পত্নীর জন্য পোশাক বানাতে চান না ফ্যাশন ডিজাইনাররা

11সদ্য বিজয়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পত্নী মেলানিয়া এক সময়ের সুপার মডেল ছিলেন। অথচ এখন তার পোশাক বানাতেই চান না ফ্যাশন ডিজাইনাররা।

বিদায়ী মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং পরাজিত প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টনকে নিয়েই্ এখনো হুড়োহুড়ি চলছে ফ্যাশন মহলে। কিন্তু মেলানিয়া ট্রাম্পের নামে অনেকেই অনেক কিছু বলছেন। এ ব্যাপারে সব থেকে এগিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসকারী ফরাসি ডিজাইনার সোফি থিঁওলে। ডিজাইনারদের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন তিনি।

ওই চিঠিতে তিনি লিখেছেন, ‘কঠোর পরিশ্রম, ব্যক্তি স্বাধীনতা এবং প্রত্যেক মানুষকে প্রাপ্য সম্মান দেওয়ায় বিশ্বাসী আমি। কিন্তু নির্বাচনী প্রচারের শুরু থেকেই সেই বিশ্বাসে আঘাত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বারবার বিদ্বেষমূলক মন্তব্য করেছেন তিনি। মানুষের মধ্যে বর্ণবিদ্বেষ ছড়িয়ে দিয়েছেন। এরকম একজন মানুষকে আমার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। তাই পরবর্তী ফার্স্ট লেডিকে নিজের তৈরি পোশাকে পরাতে বিন্দুমাত্র আগ্রহ বোধ করছি না।’

তিনি আরো বলেন, ‘আমি জানি রাজনৈতিক ব্যাপারে নাক গলানো বুদ্ধিমানের কাজ নয়। কিন্তু টাকার জন্য নীতিবিরুদ্ধ কিছু করতে পারবো না আমি।’

বৃহস্পতিবার থিঁওলের লেখা চিঠিটি প্রকাশ পেয়েছে। ওই চিঠি প্রকাশের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ৫২ বছর বয়সী থিঁওলে গত ১৫ বছর ধরে নিউ ইয়র্কে বাস করছেন। ২০০৯ সাল থেকে মিশেল ওবামার জন্য পোশাক তৈরি করছেন তিনি। কিন্তু মিশেলের ব্যক্তিত্ব এবং মূল্যবোধের ছিটেফোঁটাও মেলানিয়ার মধ্যে নেই বলে দাবি তার। আর এ কারণেই হবু ফার্স্ট লেডির জন্য পোশাক তৈরি করতে চান না তিনি।

ভিডিওঃ যুদ্ধতো অনেক দেখেছেন , এবার দেখে নিন সাপ vs বেজির এক মহাযুদ্ধ দেখুন

Add Comment

Click here to post a comment