খেলা-ধুলা

টেস্টে ‘সেঞ্চুরির’ অপেক্ষায় তামিম

বাংলাদেশ দলের জার্সি গায়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট ম্যাচ খেলেছেন সতীর্থ ও দুই ঘনিষ্ঠ বন্ধু সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। সমসাময়িক অন্যান্য দেশের ক্রিকেটাররা যেখানে খেলেছেন একশোটিরও বেশি ম্যাচ, সেখানে সাকিব-তামিমকে এখন রোমাঞ্চ আদায় করে নিতে হচ্ছে অর্ধ-শতক থেকেই।

দলের বাঁহাতি ওপেনার ও দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল মনে করছেন, এই সময়ে বাংলাদেশের অন্তত ৭৫-৮০টি ম্যাচ খেলা উচিত ছিল। সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এমন কথা জানান তিনি।

আলাপকালে তামিম জানান, অন্যান্য দেশের চেয়ে কম টেস্ট খেলা হয় বলেই এভাবে পিছিয়ে আছেন তারা। সেই সাথে জানান এই ফরম্যাটে তার লক্ষ্যটাও- অন্তত ১০০টি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করতে চান তামিম।

তামিম বলেন, আমাদের অন্তত ৭৫-৮০ টেস্ট ম্যাচ হওয়া উচিত ছিল। একটা সময় আমরা অনেক কম খেলতে পেরেছি। এখন তবু আগের চেয়ে একটু বেশি টেস্ট আমরা পাচ্ছি। আশা করব, গত ১০ বছরে আমরা যত টেস্ট খেলেছি, আগামী ৬ বছরে যেন তার চেয়ে বেশি টেস্ট খেলতে পারি। অন্তত ১০০ টেস্ট যেন খেলতে পারি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার সাথেসাথেই টেস্ট ম্যাচ খেলার অর্ধ-শতক পূর্ণ করবেন তামিম, একইসাথে তার বন্ধু সাকিবও। কীর্তি গড়ার ম্যাচটি জয় দিয়েই স্মরণীয় রাখতে চান তামিম,আমার জন্য যতটা স্পেশাল, ওর জন্যও নিশ্চয়ই ততটা স্পেশাল হবে। আমি নিশ্চিত, ওরও চাওয়া থাকবে যেন ওর পারফরম্যান্সে বাংলাদেশ জিততে পারে। চাইবে স্মরণীয় করে রাখবে। ৫০তম টেস্ট খেলছি বলেই যে দারুণ কিছু করতে হবে, তা নয়। দেশের হয়ে সব টেস্টেই আমরা ভালো করতে চাই। এবারও সর্বোচ্চটা দেব। যদি ভালো করতে পারি তাহলে ভালো স্মৃতি থাকবে।‘  সূত্র-বিডিনিউজ২৪ 

Advertisements